নাসিরুদ্দিন শাহকে ‘প্রতারক’ আখ্যা

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৮, ১১:৪৩

ক্রিকেটার বিরাট কোহলিকে নিয়ে মন্তব্য করে পার পেয়ে গেলেও ভারতের ভবিষ্যত নিয়ে শঙ্কা প্রকাশ করে বেশ বেদায়দায় পড়ে গেলেন বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ। যার জেরে একটি অনুষ্ঠানের প্রধান অতিথি থেকে বাতিল করা হয় তাকে। শুক্রবার রাজস্থানের আজমীরে একটি সাহিত্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার কথা ছিল তার। কিন্তু তার উপস্থিতি ঘিরে রাজ্যজুড়ে প্রতিবাদ ওঠায় তাকে অনুষ্ঠান থেকে বাদ দেয় আয়োজক কর্তৃপক্ষ।

এদিকে নাসিরুদ্দিন শাহকে ‘প্রতারক’ হিসেবে উল্লেখ করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তিনি বলেছিলেন, ‘ভারতে সামনে এমন দিন আসছে, যেদিন বিক্ষুব্ধ জনতার ভিড় আমার সন্তানদের ঘিরে ধরে প্রশ্ন করবে তুমি হিন্দু না মুসলমান। সেদিন তারা কোনো উত্তর দিতে পারবে না। কারণ ওদের কখনো আমরা ধর্মীয় শিক্ষা দেইনি।’ সমালোচকদের দাবি, নাসিরুদ্দিন শাহ নিজেই তার সন্তানদের কোনো নির্দিষ্ট ধর্মীয় বিশ্বাসে মানুষ করেননি। তাই তাকে ধর্ম নিয়ে কথা বলা মানায় না। তিনি একজন ‘প্রতারক’।

ভারতের অলিম্পিক পদকজয়ী কুস্তিগীর যোগেশ্বর দত্ত নাসিরুদ্দিনকে আক্রমণ করে টুইট করেছেন। লিখেছেন, ‘আপনি এখন সন্তানদের নিরাপত্তা নিয়ে চিন্তিত। কিন্তু ১৯৮৪ সালের দাঙ্গা, ১৯৯৩ সালের মুম্বাই বিস্ফোরণ এবং ২৬/১১-তে চুপ করে বসেছিলেন কেন? তখন কি মনে হয়নি, এ দেশ অস্থির?’ এসবের প্রেক্ষিতে নাসিরুদ্দিন শাহর প্রশ্ন, ‘দেশকে ভালোবাসি। তাই দেশের জন্য উদ্বেগ প্রকাশ করেছি। তার জন্য কী আমাকে প্রতারক বলা যায়?’

সম্প্রতি ভারতের বুলন্দ শহরে পুলিশের একজন উচ্চপদস্থ কর্মকর্তা খুন হন। কয়েকদিন পার হলেও এই ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি সেখানকার পুলিশ। এর প্রেক্ষিতে একটি সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে নাসিরুদ্দিন শাহ বলেন, ‘এ দেশে একজন পুলিশ কর্মকর্তার জীবনের মূল্য গরুর চেয়ে কম। গো-হত্যায় তিন জন গ্রেপ্তার হলেও পুলিশ কর্মকর্তা হত্যায় এখনো পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। এ জন্য তিনি তার সন্তানদের ভবিষ্যত নিয়ে শঙ্কা প্রকাশ করেন।

অভিনেতার এমন মন্তব্যে বেজায় চটে যান ভারতের রাজনৈতিক মহল। শিব সেনা সাংসদ অরবিন্দ সাওয়ান্ত নাসিরুদ্দিনের এসব মন্তব্যকে ‘ব্লান্ডার’ বলে উল্লেখ করেন। অন্যদিকে  রাজ্যসভার সাংসদ এবং রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের ভাবাদর্শী রাকেশ সিনহা বলেন, ‘এই মন্তব্যতে স্পষ্ট নাসিরুদ্দিনের চিন্তাভাবনা কতটা নিম্নগামী। আর এবার তো তাকে প্রতারক আখ্যা দিয়ে তাকে অনুষ্ঠান থেকেই বাদ দেওয়া হল। এই জল আরও কতদূর গড়ায় সেটা দেখার জন্যই এখন অপেক্ষা।

ঢাকা টাইমস/২২ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :