গোপনে পরীক্ষা নেয়ায় ইবি শিক্ষককে অব্যাহতি

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৮

গোপনে পরীক্ষা গ্রহণের দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটুকে সান্ধ্যকালীনসহ সকল প্রকার একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে কর্তৃপক্ষ। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, গত বুধবার সান্ধ্যকালীন কোর্সের ৯ম ব্যাচের তৃতীয় সেমিস্টারের এক শিক্ষার্থীকে স্টোর রুমে নিয়ে গোপনে ২য় সেমিস্টারের তিনটি কোর্সের পরীক্ষা গ্রহণ করেন সাজ্জাদুর রহমান টিটু। গোপন সংবাদে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ ঘটনাস্থলে যান। কক্ষের ভেতরে সিটকিনি আটকানো অবস্থায় শিক্ষার্থীকে পান। পরে তার সাথে থাকা নকল, স্মার্ট ফোন এবং পরীক্ষার উত্তরপত্র জব্দ করেন। ঘটনার পর ছাত্র উপদেষ্টা বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করেন। ওই শিক্ষককে বিভাগের সান্ধ্যকালীন এবং নিয়মিত কোর্সের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি প্রদান করে কর্তৃপক্ষ। এছাড়াও আগামী সাত কার্যদিবসের মধ্যে কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না মর্মে কারণদর্শাতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বলেন, ‘গোপনে পরীক্ষা নেয়ার বিষয়টি প্রমাণিত হওয়ায় ওই শিক্ষককে প্রাথমিকভাবে অব্যাহতি প্রদান করা হয়েছে। একই সাথে ঘটনার কারণদর্শাতে বলা হয়েছে।’

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :