কে এই আফজালুর রহমান বাবু?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৯, ১৭:৩৫
আফজালুর রহমান বাবু (ফাইল ছবি)

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটিতে সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন আফজালুর রহমান বাবু। সাবেক এই ছাত্রনেতা সবশেষ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

আফজালুর রহমান বাবু স্কুলজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি রাজধানীর গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল ছাত্রলীগের সভাপতি এবং ঢাকা কলেজ ছাত্রলীগের সহসভাপতির দায়িত্ব পালন করেছেন। কেন্দ্রীয় ছাত্রলীগের প্রচার সম্পাদকও ছিলেন।

পরে যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন এনামুল হক শামীম এবং ইসহাক আলী খান পান্না কমিটির।

এরপর বাহাদুর বেপারী ও অজয় কর খোকন কমিটির সহসভাপতি ছিলেন আফজালুর রহমান বাবু।

এর আগে সভাপতি পদে ছয়জন ও সাধারণ সম্পাদক পদে ১২ জনের নাম প্রস্তাব ও সমর্থন করা হয়। পরে প্রার্থীরা যেন নিজেদের মাঝে সমঝোতা করতে পারেন সেজন্য ২০ মিনিট সময় দেওয়া হয়। সমঝোতা না হওয়ায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শক্রমে নতুন কমিটি ঘোষণা করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠিত হয় ১৯৯৪ সালে। গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পরপর সম্মেলন করার কথা থাকলেও গত ২৫ বছরে হয়েছে মাত্র দুটি। সবশেষ ২০১২ সালে হয় দ্বিতীয় কমিটি। সাত বছর পর নতুন সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব পেল আওয়ামী লীগের সহযোগী এই সংগঠনটি।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :