তিন বছরের মধ্যে এক ফরম্যাট ছাড়বেন কোহলি!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৫১

আর বছর তিনেক। তারপর আর একসঙ্গে তিনটি ফরম্যাটের ক্রিকেট খেলবেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি। যেকোনও একটি ফরম্যাটকে বিদায় জানাবেন তিনি। বেসিন রিজার্ভের প্রথম টেস্ট ম্যাচের আগে কোহলি তাঁর ক্যারিয়ার নিয়ে এমনই ইঙ্গিত দিয়ে রাখলেন।

সামনে ভরা ক্রিকেট মৌসুম ভারতের। পরের তিন বছরে দুটো টি-টোয়েন্টি ও একটি ৫০ ওভারের বিশ্বকাপ রয়েছে। বিরাটের মন্তব্য থেকে বিশেষজ্ঞদের অনুমান, সেই ইভেন্টগুলোর পরেই কোহলি হয়তো যে কোনও একটি ফরম্যাট থেকে অবসর নেবেন।

ভারতীয় অধিনায়ক বলেছেন, ‘আমি বড় প্রেক্ষাপটে দেখছি। কঠিন তিনটি বছরের জন্য আমি নিজেকে প্রস্তুত করছি। এর পরেই হয়তো অন্য কথাবার্তা শুনতে পাবেন আমার কাছ থেকে। আগামী দুই-তিন বছরে আমার কোনও সমস্যা হবে না। কিন্তু আমার বয়স যখন ৩৪ বা ৩৫ হবে, তখন শরীর হয়তো বেশি ধকল নিতে পারবে না।’ তখনই একটা ফরম্যাটকে ছেড়ে দেওয়ার কথা হয়তো ঘোষণা করে দেবেন ভারত অধিনায়ক।

কোহলির বয়স এখন ৩১। এই মুহূর্তে বিশ্বের অন্যতম ফিট ক্রিকেটারও তিনি। কিন্তু টানা ক্রিকেট খেলে যাওয়ার ধকল বেশি দিন নিতে পারবে না তাঁর শরীরও। কোহলি জানেন এই সত্যিটা। তাই ভারতীয় অধিনায়ক বলেছেন, ‘প্রায় আট বছর ধরে আমি বছরে তিনশো দিন ক্রিকেট খেলে চলেছি। এর মধ্যে রয়েছে এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়া, প্র্যাকটিস সেশন। সবসময় নিজের সেরাটা নিংড়ে দিতে হয় মাঠে। সব কিছু মিলিয়ে শরীরের উপরে চাপ পড়ে যায়।’

কোহলি বলছেন, ‘একই রকম ক্ষিপ্রতা নিয়ে আমাকে খেলে যেতে হবে। কারণ পরের দুই-তিন বছরে দল আমার কাছ থেকে অনেক কিছু চাইছে।’

(ঢাকাটাইমস/১৯ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :