নতুন সাজে শাবি’র ডে-কেয়ার সেন্টার

শাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ২২:৫৮

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের শিশু সন্তানদের অফিস চলাকালে দেখাশুনা করার সুবিধার্থে নতুনরূপে ডে-কেয়ার সেন্টার উদ্বোধন করা হয়েছে। ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ে ডে-কেয়ার সেন্টার চালু হলেও পর্যাপ্ত সুযোগ-সুবিধা ছিল না।

মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি সেন্টারের দ্বিতীয় তলায় নতুনভাবে এই ডে-কেয়ার সেন্টার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। উদ্বোধনকালে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় পরিবারের সবার কথা বিবেচনা করে কর্মজীবী পরিবারগুলোর শিশু সুরক্ষার জন্য ডে কেয়ার সেন্টারের পথ চলা শুরু হয়। শুরু থেকেই শিশুরা যেন এখনে নির্মল ও আনন্দময় সময় কাটাতে পারে সেদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বদা নজর রাখছিল। এরই ধারাবহিকতায় নতুনভাবে শিশুদের নির্মল মানষিকতার সঙ্গে সঙ্গতিপূর্ণ করে ডে-কেয়ার সেন্টার সজ্জিত করা হয়েছে।

তিনি বলেন, বর্তমানে যে জায়গাটি আছে সেটা পর্যাপ্ত না। তাই ভবিষ্যতে এর পরিসর আরো বড় করা হবে। বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো যখন উন্নত হবে তখন আশা করি এই সমস্যা আর থাকবে না।

ডে-কেয়ার সেন্টারের তত্ত্বাবধায়ক সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন বলেন, বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রীদের সুবিধার্থে ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ে ডে-কেয়ার সেন্টার চালু করা হয়েছিল। শুরুতে ডে-কেয়ার সেন্টারটিতে পর্যাপ্ত সুযোগ সুবিধা ছিল না। বর্তমানে শিশুদের জন্য থাকা, খাওয়া, ঘুমানো, খেলাধুলা, বিনোদন এবং প্রি-স্কুল সুবিধাসহ সব অত্যাধুনিক সুবিধা রয়েছে। এটি প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। ছুটির দিন ছাড়া অন্যান্য দিন তাদের সন্তানদের রাখতে পারবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, সাবেক শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম, সদ্য সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সাধারণ স¤পাদক অধ্যাপক ড. জহির বিন আলম, প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকারা।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :