ভিডিও কল দেয়া যাবে স্মার্টওয়াচে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০, ২১:২০

ডুয়াল ক্যামেরা সহ নতুন স্মার্টওয়াচ নিয়ে এল শাওমি। শুক্রবার চীনে লঞ্চ হয়েছে মি বানি ওয়াচ ফোর।

এই স্মার্টওয়াচে থাকছে ফোরজি কানেক্টিভিটি। অন্যান্য স্মার্টওয়াচের থেকে আকারে বড় এই ডিভাইসে ফোরজি কানেক্টিভিটি ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সাপোর্ট।

আপাতত শুধুমাত্র চীনে এই স্মার্টওয়াচ পাওয়া যাবে। এই স্মার্টওয়াচ ব্যবহার করে অভিভাবকরা শিশুদের ট্র্যাক করতে পারবেন।

চীনের বাজারে ডিভাইসটির দাম ৮৯৯ ইয়েন। নীল ও গোলাপি রঙে এই স্মার্টওয়াচ পাওয়া যাবে। ইতিমধ্যেই প্রি-বুকিং শুরু হয়েছে। ৯ এপ্রিল চীনে এই স্মার্টওয়াচ বিক্রি শুরু করবে শাওমি।

মি বানি ওয়াচ ফোরে রয়েছে ১.৭৪ ইঞ্চির অ্যামোলিড ডিসপ্লে। ভিডিও কলের জন্য এই স্মার্টওয়াচে দুটি ক্যামেরা রয়েছে। কানেক্টিভিটির জন্য থাকছে এনএফসি, ওয়াইফাই, ফোরজি, স্পিকার ও মাইক্রোফোন।

এই স্মার্টওয়াচের ভেতরে রয়েছে ৯২০ এমএএইচ ব্যাটারি। এক চার্জে প্রায় আট দিন চলবে ডিভাইসটি। ওয়াইফাই ও ফোরজি কানেকশনের মাধ্যমে এই স্মার্টওয়াচের ক্যামেরা ব্যবহার করে অভিভাবকের সঙ্গে ভিডিও কল করতে পারবে শিশুরা।

এছাড়াও এই স্মার্টওয়াচের অন্য ক্যামেরা ব্যবহার করে শিশু কোথা রয়েছে তা জানতে পারবেন অভিভাবকরা। এতে কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার হয়েছে। ভয়েস অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করে মিউজিক প্লে-ব্যাক ও অ্যালার্ম সেট করা যাবে। এছাড়াও শিশুকে ইংরেজি ভাষা শিখতে সাহায্য করবে এই স্মার্টওয়াচ। ওয়াচটিতে বিভিন্ন অ্যাপ ইনস্টল করে ব্যবহার করা যাবে।

(ঢাকাটাইমস/৩এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত