ঢাবি অধ্যাপকের মৃত্যুতে শিক্ষক সমিতির শোক

ঢাবি প্রতিনিধি
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২০, ২৩:০৮

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. শাকিল উদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সোমবার সমিতির সভাপতি অধ্যাপক ড এ এস এম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভূইয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ শোকবার্তা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, "কোভিড ১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা অধ্যাপক শাকিলের মৃত্যুতে আমরা গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি এবং তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি। একই সাথে তার পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি।"

জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানসহ করোনায় মৃত্যুবরণ করা অন্যান্যদের স্মরণ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, "অত্যন্ত বেদনার বিষয় যে, কোভিড ১৯ সংক্রমণের পর প্রতিদিনই অনেক মূল্যবান প্রাণ অকালে ঝরে যাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের গর্ব প্রথিতযশা শিক্ষাবিদ জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, অবসরপ্রাপ্ত অধ্যাপক নাজমুল করিম চৌধুরীসহ জাতীয় অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি ইতোমধ্যে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। "

বিজ্ঞপ্তিতে উদ্বেগ প্রকাশ করে বলা হয়, "কেভিড-১৯ সংক্রমণ জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে। এমতাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং সরকারের সর্বোচ্চ পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং এই পরিবারের সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা এবং আক্রান্তদের সুচিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।"

গতকাল রবিবার রাত ৮টা ৪০ মিনিটে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অধ্যাপক ড শাকিল উদ্দীন আহমেদের মৃত্যু হয়।

এর আগে গত ৩০ মে বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি বিভাগের একজন অধ্যাপক করোনাভাইরাসে আক্রান্ত হন। তিনি বিশ্ববিদ্যালয়ের উত্তর ফুলার রোডের শিক্ষক কোয়ার্টারে থাকেন। তার করোনা শনাক্ত হওয়ার পর ওই এলাকা লকডাউন করে দেওয়া হয়েছে। তিনি বর্তমানে নিজের ফ্ল্যাটেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

ঢাকাটাইমস/০১জুন/এমআই/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :