সেভিয়াকে হারিয়ে সুপার কাপ জিতল বায়ার্ন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২০, ১৪:২৪ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২০, ১১:১২

ম্যাচটি জিততে বায়ার্নকে সত্যিই কষ্ট করতে হয়েছে। শেষ কবে বায়ার্নকে একটি ম্যাচ জিততে এতটা ঘাম ঝরাতে হয়েছে, সেটা মনে করা মুশকিল। ১৩ মিনিটে পিছিয়ে পড়া থেকে শুরু, এরপর সমতায় ফিরলেও জয়সূচক গোল আর আসে না। শেষ পর্যন্ত ম্যাচের ১০৪ মিনিটে জাভি মার্টিনেজের গোলে জয় নিশ্চিত হয় বায়ার্নের। মৌসুমের প্রথম শিরোপা হিসেবে উয়েফা সুপার কাপ উঁচিয়ে ধরেছেন মুলার-লিওয়ানডোস্কিরা।

বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে সেভিয়াকে ২-১ গোলে হারিয়েছে বায়ার্ন। দলের হয়ে গোল করেছেন লিওন গোরেটস্কা ও জাভি মার্টিনেস। প্রতিপক্ষের হয়ে একমাত্র গোলটি করেন আর্জেন্টাইন মিডফিল্ডার ওকাম্পোস।

এ নিয়ে সব প্রতিযোগিতা মিলে টানা ২৩ ম্যাচ জিতল বায়ার্ন। শেষ গত বছর ৭ ডিসেম্বরে বরুশিয়া মনশেনগ্লাডবাখের মাঠে হেরেছিল জার্মান চ্যাম্পিয়নরা। এরপর জয়ের ছন্দে উড়ছেন রবার্তো লেভানদোভস্কি-জেনাব্রিরা।

গতকাল ম্যাচটিতে ২০ হাজার দর্শককে এই ম্যাচে মাঠে প্রবেশের অনুমতি দিয়েছিল উয়েফা। ম্যাচটির শুরুতেই এগিয়ে যায় সেভিয়া। ত্রয়োদশ মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার ওকাম্পোসের সফল স্পটকিকে ১-০ ব্যবধানে এগিয়ে যায় দলটি। বার্সেলোনা থেকে ফেরা ইভান রাকিটিচকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেই পেনাল্টি থেকে সুযোগ পান ওকাম্পোস। সেভিয়ায় ফেরার পর এটাই ছিল রাকিটিচের প্রথম ম্যাচ।

পিছিয়ে যাওয়ার পর আক্রমণে ধার বাড়ায় বায়ার্ন। শেষ পর্যন্ত ৩৪ মিনিটে স্বস্তি ফেরে বায়ার্ন শিবিরে। সতীর্থের ক্রস ডি-বক্সের ভেতর পেয়ে সামনে বাড়ান লিওয়ানডোস্কি। বল কাছে পেয়ে দারুণ শটে জালে পাঠান গোরেটস্কা।

এরপর গোল পেতে বেশ অপেক্ষা করতে হয়েছে বায়ার্নকে। ম্যাচের নির্ধারিত সময় শেষ হয় ১-১ গোলের ড্রতে। অতিরিক্ত সময়ে শেষ পর্যন্ত এগিয়ে যায় বায়ার্ন। অতিরিক্ত সময়ে জয়সূচক গোলটি করেন মার্টিনেস। আলাবার শট গোলরক্ষক ফেরালে ফিরতি বল হেডে জালে পাঠান তিনি। তাতেই উৎসবে মেতে ওঠে বায়ার্ন শিবির।

(ঢাকাটাইমস/২৫ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :