সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগাতে চায় আ.লীগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মে ২০২১, ১৭:৫৯ | প্রকাশিত : ০৭ মে ২০২১, ১৭:৪৭

ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমকে দলের জন্য কাজে লাগানোর উপযুক্ততা বের করতে জেলা সম্পাদকদের সঙ্গে মতবিনিময় সভা শুরু করেছে আওয়ামী লীগ। সভার প্রথম ধাপে ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক জেলাসমূহের দপ্তর ও উপ-দপ্তর সম্পাদকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সভা হয়। এতে কেন্দ্রের পক্ষ থেকে অংশ নেন দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপ দপ্তর সম্পাদক সায়েম খান।

আওয়ামী লীগের দপ্তর বিভাগ থেকে ধাপে ধাপে অন্য বিভাগগুলোর জেলাসমূহের দপ্তর ও উপ-দপ্তর সম্পাদকদের সঙ্গেও এমন সভা করা হবে।

মতবিনিময় সভার শুরুতে বক্তারা- দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে ২০০৭ সালের ৭মে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার ঘোষিত জরুরি অবস্থা চলাকালীন সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে শত প্রতিকূলতা ও ভয়-ভীতি উপেক্ষা করে দেশে ফিরে আসার গুরুত্ব তুলে ধরেন। বক্তারা করোনা মহামারির এই সময়ে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে মতবিনিময় করতে পারায় শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেন এবং তাঁর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত এক যুগের বেশি সময় ধরে দেশ ও জাতিকে সুদক্ষ ও বলিষ্ঠভাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়িয়েছে এবং বাঙালি আত্মমর্যাদাশীল জাতিতে পরিণত হয়েছে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।

সভায় দলের সাংগঠনিক কর্মকাণ্ডের গতিশীলতা কীভাবে বৃদ্ধি করা যায়, দাপ্তরিক কর্মকাণ্ডের গতিশীলতা বৃদ্ধিতে কীভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমের উপযুক্ত ব্যবহার করা যায়, এছাড়াও দলীয় প্রচার-প্রচারণায় এবং আওয়ামী লীগ ও সরকার বিরোধী গুজব- প্রোপাগান্ডা রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমে তৃণমূল পর্যন্ত নেতৃবৃন্দকে তৎপর থাকার আহবান জানান বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি বলেন, দলীয় সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে এবং মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ও দলীয় ফোরামে আলাপ-আলোচনার ভিত্তিতে তৃণমূলের নেতৃবৃন্দকে এই নির্দেশনা দেয়া হচ্ছে।

এরপর সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সি আর আই)-এর পক্ষ থেকে সভা পরিচালনায় কারিগরি সহায়তা প্রতিষ্ঠানটির কো-অর্ডিনেটর প্রদান করেন তন্ময় আহমেদ। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে দলীয় কর্মকাণ্ড পরিচালনা ও প্রচার-প্রচারণার উপর সংক্ষিপ্ত বিবৃতি প্রদান করেন। এছাড়া সভায় ময়মনসিংহ বিভাগীয় জেলাসমূহের সংযুক্ত দপ্তর ও উপ-দপ্তর সম্পাদকবৃন্দ বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/০৭মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :