আদ্-দ্বীনে দরিদ্র রোগীর ডায়ালাইসিস হবে ২৫০ টাকায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:২১

রাজধানী আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে অত্যাধুনিক কিডনি ডায়ালাইসিস ওয়ার্ড ও করোনারি কেয়ার ইউনিট উদ্বোধন করা হয়েছে। এখানে অসহায় দরিদ্র রোগীরা মাত্র ২৫০ টাকায় কিডনি ডায়ালাইসিস ও নামমাত্র মূল্যে উন্নত চিকিৎসাসেবা নিতে পারবেন।

বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে এই নতুন ওয়ার্ডের উদ্বোধন করেন প্রয়াত শিল্পপতি শেখ আকিজ উদ্দিনের সহধর্মিণী মিসেস সকিনা খাতুন। এসময় একটি পুরুষ ওয়ার্ডও উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন, আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক প্রফেসর ডা. জামালুন্নেছা, আদ্-দ্বীন মেডিকেল কলেজসমূহের উপদেষ্টা আনোয়ার হোসেন মুন্সী, আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. মো. আফিকুর রহমান, আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিনসহ মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগীয় প্রধান, কর্মকর্তা-কর্মচারীরা।

আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন বলেন, আমরা মানুষের সেবায় কাজ করতে চাই। মানুষের সেবার মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে চাই। কিডনি ডায়ালাইসিস ওয়ার্ড ও করোনারি কেয়ার ইউনিট উদ্বোধনের মাধ্যমে দীর্ঘদিনের একটি স্বপ্ন বাস্তবায়িত হল। নামমাত্র মূল্যে কিডনি রোগীরা এখন থেকে আদ্-দ্বীন হাসপাতালে উন্নত চিকিৎসা নিতে পারবেন। এখানে অসহায় দরিদ্র রোগীরা মাত্র ২৫০ টাকায় কিডনি ডায়ালাইসিস সেবা পাবেন।

আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক প্রফেসর ডা. জামালুন্নেছা বলেন, বাংলাদেশে স্বাস্থ্য সেবায় আদ্-দ্বীন জাতীয় পর্যায়ে রোল মডেল হিসেবে কাজ করছে। স্বাচ্ছন্দ পরিবেশে সেবার মাধ্যমে আমরা সবসময় মানুষের পাশে থাকতে চাই।

আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন বলেন, আদ্-দ্বীনের সেবার পরিধি দিন দিন ব্যাপক বৃদ্ধি পাচ্ছে। এরই ধারাবাহিকতায় কিডনি রোগীদের জন্য অত্যাধুনিক ১৮টি বেডের ওয়ার্ড করা হয়েছে। এছাড়াও ১২টি বেডের অত্যাধুনিক করোনারি কেয়ার ইউনিটে ব্যবস্থা করা হয়েছে। পুরুষদের জন্য ৩০ বেডের মনোরম পরিবেশের মেডিসিন ও সার্জারি ওয়ার্ড করা হয়েছে। দক্ষ ডাক্তার ও নার্সরা উন্নতমানের সরঞ্জাম দিয়ে এখানে সেবা দিবেন। ডায়ালাইসিস একটি দীর্ঘ মেয়াদী ও ব্যয়বহুল চিকিৎসা। আদ্-দ্বীন হাসপাতালে রোগীরা স্বল্প খরচে মানসম্মত এই চিকিৎসা সেবা নিতে পারবে।

কিডনি ডায়ালাইসিস ওয়ার্ডের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন সহকারী অধ্যাপক ডা. সাইফুল বাহার খান ও করোনারি কেয়ার ইউনিটের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন সহকারী অধ্যাপক ডা. মো: নাজমুল হাসান।

অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন আদ্-দ্বীন হাসপাতাল জামে মসজিদের ইমাম হাফেজ মো. সাইদুল ইসলাম।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :