শ্রীলঙ্কার উদাহরণ টেনে লাভ নেই: হানিফ

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মে ২০২২, ১৭:১৭

শ্রীলঙ্কা, পাকিস্তানের উদাহরণ টেনে বাংলাদেশে সরকারবিরোধী ষড়যন্ত্র করে বিএনপি দিবাস্বপ্ন দেখে কোনো লাভ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

বুধবার দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে হানিফ এসব কথা বলেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, শ্রীলংকা দেউলিয়া হয়ে গেছে। তাদের রির্জাভ ফান্ড ছিল না। আর বাংলাদেশের জিডিপির হার ১০ শতাংশের বেশি। এটি বঙ্গবন্ধুর বাংলাদেশ। বিএনপি দেশের বিরুদ্ধে যত বড় ষড়যন্ত্রই করুক, যত আন্দোলন সংগ্রামের হুমকি-ধমকি দিক, কোনো লাভ হবে না।

হানিফ বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। এর বাইরে আর কোনো চিন্তা করার কারণ নেই। বিএনপি মুখে যাই বলুক আগামী জাতীয় সংসদ নির্বাচনে আসবেই।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ সব সময় বলে এসেছে, অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ এবং সবার অংশগ্রহণমূলক নির্বাচন করার জন্য যা যা করার দরকার সরকারের পক্ষ থেকে সবটুকু করা হবে। বিএনপি এখন রাজনৈতিক কারণে যে কথাই বলুক না কেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে তারা অবশ্যই অংশগ্রহণ করবে।

হানিফ বলেন, ২০১৮ সালেও বিএনপি নির্বাচনে অংশ নিয়েছিল। এর আগে ২০১৪ সালে তাদের সহযোগী দল জামায়াতে ইসলামী নির্বাচনে যায়নি বিধায় তারাও নির্বাচনে যায়নি। জামায়াতের শীর্ষনেতারা যুদ্ধাপরাধের মামলায় দণ্ডিত হয়ে অনেকের রায় কার্যকর ছিল। অনেকে পলাতক ছিল। সেসময় জামায়াত নির্বাচনে যায়নি বলে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেনি। এর বাইরে তো আর কোনো কারণ ছিল না। আওয়ামী লীগ সরকারই নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর করেছে। আওয়ামী লীগ কোনো ফন্দি ফিকির করে না।

পৌর আওয়ামী সভাপতি ইসমাইল হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহিম ও লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সদর থানা আওয়ামী লীগের আহ্বায়ক হুমায়ূন কবির পাটওয়ারী, হেদায়েত হোসেন ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহির উদ্দিন বাবর প্রমুখ।

এর আগে ২০০৩ সালে শেষবারের মতো এই ইউনিটগুলোর সম্মেলন অনুষ্ঠিত হয়। দীর্ঘ ১৯ বছর পর এই সম্মেলন অনুষ্ঠিত হলো। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ছিল।

(ঢাকাটাইমস/১১মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কঠিন দুঃসময় চলছে: মির্জা ফখরুল

খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে শুক্রবার নয়াপল্টনে মহানগর দক্ষিণ বিএনপির সমাবেশ

কারাগারে আটক বিএনপি নেতা খোকনের বাসভবনে সালাম

খালেদা জিয়ার মুক্তির জন্য সরকারের যে কারো সঙ্গে আলোচনায় প্রস্তুত আছি: অলি

সৌদি আরব-আমেরিকায় বাংলাদেশের চেয়েও বড় দুর্ঘটনা ঘটে: ওবায়দুল কাদের

আওয়ামী শাসকগোষ্ঠী এখন আরও তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল

সরকার চোরাবালির ওপর, পতন অনিবার্য: রিজভী

আ.লীগের কার্যনির্বাহী বৈঠক ৩০ এপ্রিল, গুরুত্ব পাবে উপজেলা নির্বাচন

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে আব্দুল আউয়াল মিন্টু

বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণের মরদেহের প্রতি আ.লীগের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :