রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচার ঠেকাতে আ.লীগের তথ্য ও গবেষণা উপকমিটির বৈঠক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২২, ১৯:২৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে গুজব, অপপ্রচার ঠেকাতে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে বৈঠকে অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ সঞ্চালনায় বৈঠকে সভাপতিত্বে উপকমিটির চেয়ারম্যান সাজ্জাদুল হাসান।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিপ্লব হাসান পলাশ, সৌরভ কুমার শাহ, পারভেজ, জাহানারা আরজু, আমেনা কহিনুরসহ উপকমিটির সদস্যরা।

বৈঠকে তথ্য ও গবেষণা উপকমিটির সদস্যরা বলেন, যখনি শেখ হাসিনার সরকার দেশের কোনো উন্নয়ন করে তার চিত্র তুলে ধরে দেশের মানুষের সামনে, তখনি বিএনপি জামায়াত শিবির গোষ্ঠী গুজব অপপ্রচার করে উল্টো চিত্র তুলে ধরে দেশের মানুষকে বিভ্রান্ত করে। দেশের বড় বড় মেগা প্রকল্পগুলোর ক্ষেত্রে তা আরও বেশি। যা দেশের মানুষের জন্য খুব দুঃখের বিষয়। বাংলাদেশের সাধারণ মানুষও না বুঝে কোনো কোনো ক্ষেত্রে গ্রহণ করে সমালোচনা করে। এই থেকে পরিত্রাণের একমাত্র উপায় হলো গুজব অপপ্রচার বিরুদ্ধে প্রতিরোধ করে সত্যিটা তুলে ধরা। আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সকল নেতাকর্মীদের এই কাজ করতে হবে। আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে এই গুজব অপপ্রচার আরও বাড়ার আশঙ্কা প্রকাশ করে তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে এই গুজব অপপ্রচার বিরুদ্ধে প্রতিরোধ করার আহ্বান জানান।

বৈঠকে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেন, পৃথিবীর বহুদেশ থেকে আমাদের (বাংলাদেশের) অর্থনৈতিক ভিত্তি অনেক শক্তিশালী। গুজব অপপ্রচার বিরুদ্ধে আমাদের আরও সচেতন ও সক্রিয় হতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতি প্রচার করতে হবে।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বিএনপি এদেশের মানুষের জন্য কখনো ভালো কিছু করেনি। বিএনপির নেতারা গুজব অপপ্রচার মিথ্যা কথা বলে দেশের মানুষকে বিভ্রান্ত করছে। সরকারের বিরুদ্ধে যদি তারা এখনও মিথ্যা বাজে কথা বন্ধ না করে তাহলে দেশের মানুষ সত্যি সত্যি আপনাদের (বিএনপি) নেতাকর্মীদের নদীর পানিতে চুবাবে।

(ঢাকাটাইমস/২১মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :