১৪ ঘণ্টা পর সচল শাহ আমানত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৯, ১২:১৫

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে বন্ধ থাকা চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ১৪ ঘণ্টা পর ফ্লাইট অপারেশন কার্যক্রম শুরু হয়েছে। রবিবার সকাল ৬টা থেকে বিমানবন্দরটি সচল হয়। সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে বিমানবন্দরটি গতকাল বিকাল থেকে বন্ধ রাখা হয়েছিল।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারোয়ার-ই-জামান ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বুলবুল’ এর কারণে শনিবার বিকাল ৪টা থেকে আজ (রবিবার) ভোর ৬টা পর্যন্ত মোট ১৪ ঘণ্টা বিমানবন্দরে বিমান ওঠানামাসহ সবধরনের অপারেশনাল কার্যক্রম বন্ধ ছিল। তবে এখন পর্যন্ত চট্টগ্রাম ঘূর্ণিঝড় কেন্দ্রের বাইরে থাকায় আবারো বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা স্বাভাবিক করা হয়েছে।’

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ জানিয়েছেন, চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। কক্সবাজার সমুদ্রবন্দরকে ৪ নম্বর সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/১০নভেম্বর/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :