পাকিস্তানে পৌঁছেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৭:৪০

২০০৯ সালে যে দলটির উপর সন্ত্রাসী হামলার কারণে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হয়েছিল সেই শ্রীলংকাই আবার টেস্ট ক্রিকেট ফেরাচ্ছে পাকিস্তানে। দীর্ঘ দশ বছর পর প্রথম দল হিসেবে পাকিস্তানের মাটিতে টেস্ট ক্রিকেট খেলতে আজ পাকিস্তান পৌঁছেছে শ্রীলংকা। কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে ইসলামাবাদে অবতরণ করে শ্রীলংকা দল।

‘টাচডাউন ইসলামাবাদ’ টুইটারে শ্রীলংকা দল বহনকারী বিমানের একটি ছবি পোস্ট করে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান এটাকে একটি ‘ঐতিহাসিক মুহূর্ত’ হিসেবে অভিহিত করেছেন।

চলতি সফরে পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে সফরকারী শ্রীলংকা দল। প্রথমটি শুরু হবে আগামী ১১ ডিসেম্বর রাওয়ালডিন্ডিতে এবং দ্বিতীয়টি ১৯ ডিসেম্বর শুরু হবে করাচিতে।

২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দল বহনকারী বাসে সন্ত্রাসী হামলায় আট ব্যক্তি নিহত ও বেশ কয়েকজন খেলোযাড় ও কর্মকর্তা আহত হন।

সম্প্রতি পাকিস্তান সফরে ওয়ানডে সিরিজ খেলতে এসে লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নে বলেন, ‘পাকিস্তানে এটা আমার প্রথম সফর। ২০০৯ সালের ঘটনার পর খেলোয়াড়রা পাকিস্তান সফরের বিষয়ে ভীত ছিল। তবে গত দুই বছরে শ্রীলংকা এবং আরো কয়েকটি দল পাকিস্তান সফর করেছে।’

তিনি আরো বলেন, ‘আমরা পাকিস্তানের ভাল ক্রিকেট খেলতে চাই এবং আশা করছি তারা আমাদের পূর্ণ নিরাপত্তা দেবে।’

শ্রীলংকা দলের উপর জঘন্য হামলার পর থেকেই নিরাপত্তার কারণে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হয়ে পড়ে। পাকিস্তান দল তাদের হোম সিরিজগুলো নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতে খেলতে বাধ্য হয়। ২০১৫ সালে জিম্বাবুয়ে দল টি-২০ সিরিজ খেলে পাকিস্তানের মাটিতে পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর দরজা খুলে দেয়।

তবে জিম্বাবুয়ে দলের সফরের চার বছর পর এবার লংকানরা পাকিস্তানের মাটিতে টেস্ট ক্রিকেট ফেরাতে যাচ্ছে।

বার্তা সংস্থা এএফপিকে ওয়াসিম বলেন, ‘দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে না পারার কারণেই পাকিস্তান বারবার পরাজিত হচ্ছে। নিজ মাঠে নিজ দেশের নায়কদের খেলা দেখার সুযোগ থেকে বঞ্চিত হয়েছে পাকিস্তানের ক্রিকেট ভক্তরা।’

(ঢাকাটাইমস/৯ ডিসেম্বর/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :