লা লিগায় জিদানের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩৭

রিয়াল বেতিসকে হারানোর মধ্য দিয়ে শনিবার লা লিগায় রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে শততম জয়ের কৃতিত্ব অর্জন করেছেন জিনেদিন জিদান।

এই ফ্রেঞ্চম্যানের অধীনে লস ব্ল্যাঙ্কোসরা লা লিগায় সর্বমোট ১৪৭টি ম্যাচ খেলেছে। এর মধ্যে ৫৫টি ঘরের মাঠে ও বাকিগুলো ঘরের বাইরে। এই ম্যাচগুলোর মধ্যে জিদানের দল গোল করেছে ৩৪২টি ও হজম করেছে ১৪২টি।

জিদানের থেকে একমাত্র মিগুয়েল মুনোজের অধীনে লা লিগায় সর্বোচ্চ ২৫৭টি ম্যাচে জয়ী হয়েছে রিয়াল মাদ্রিদ। সাবেক মাদ্রিদ মিডফিল্ডার জিদানের কোচিংয়ে গ্যালাকটিকোরা ২০১৬-১৭ ও ২০১৯-২০ মৌসুমে লা লিগার দুটি শিরোপা জয় করেছে।

লা লিগার ম্যাচে শনিবার রিয়াল বেতিসকে ৩-২ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচটি ড্রয়ের দিকে যাচ্ছিল। কিন্তু ৮২তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস। ওই গোলের সুবাদেই জয় তথা পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

নতুন মৌসুমে লিগে নিজেদের প্রথম ম্যাচে ড্র করে রিয়াল মাদ্রিদ। কিন্তু দ্বিতীয় ম্যাচে স্বস্তির জয় তুলে নিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। দুই ম্যাচ খেলে চার পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট টেবিলে পঞ্চম অবস্থানে আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। আর তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে রিয়াল বেতিস। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গ্রানাডা।

(ঢাকাটাইমস/২৭ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত