পুলিশ কর্মকর্তার ধর্ষণচেষ্টার অভিযোগ তদন্তের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৮:০২

চট্টগ্রাম পুলিশের উপকমিশনার জসিম উদ্দিনের বিরুদ্ধে এক মুক্তিযোদ্ধার মেয়েকে ধর্ষণচেষ্টার অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে অভিযোগকারী নারীর পক্ষে শুনানি করেন আইনজীবী মেজবাহ উদ্দিন শরীফ।

আদালত থেকে বেরিয়ে মেজবাহ উদ্দিন শরীফ বলেন, নড়াইল জেলার তৎকালীন এসপি জসিম উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণ-চেষ্টার অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নিতে বলেছেন আদালত।

এ বিষয়ে অ্যাটর্নি জেনারেলকে পুলিশপ্রধানের সঙ্গে কথা বলতে বলেছেন উচ্চ আদালত। পাশাপাশি ওই নারীর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করতে নড়াইলের বর্তমান পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন আদালত।

পাশাপাশি ওই নারীকে অ্যাসিড দিয়ে ঝলসে দেওয়ায় তার চিকিৎসার জন্য শেখ হাসিনা বার্ন ইউনিটকে নির্দেশ দিয়েছেন আদালত।

আইনজীবী বলেন, জসিম উদ্দিন নড়াইলের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনের সময় ধর্ষণ-চেষ্টার অভিযোগ আনা হয়। এরপর তাকে নড়াইল থেকে চট্টগ্রামে বদলি করা হয়েছে।

নড়াইলের সাবেক পুলিশ সুপারসহ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে এক নারীর ভিডিও বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই ঘটনায় গত ৬ জুলাই বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

ওই নারীর অভিযোগ, তার ওপর অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটে। এ ঘটনায় তিনি মামলা করেছিলেন। কিন্তু মামলাটি সাজানো বলে চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ।

তবে ওই অ্যাসিড মামলার আসামিরা সংবাদ সম্মেলন করে দাবি করেছে, অ্যাসিড নিক্ষেপের ঘটনাটি সাজানো নাটক। আর সাবেক এসপিসহ পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ওই নারী অপপ্রচার চালাচ্ছেন। ভিকটিমের বাবা নড়াইল সদর থানার মুক্তিযোদ্ধা ছিলেন।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :