প্রথম দিনে ৪ উইকেটে লঙ্কানদের সংগ্রহ ২৫৮

দিনশেষে ম্যাথিউস-চান্দিমাল বাধায় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২২, ১৭:৫২

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনের শুরুটা ভালো হলেও শেষ ভালো হলো না বাংলাদেশের। দিনের শেষভাগে দলের দুই অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল বাধায় পড়েছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৫৮ তুলেছে শ্রীলঙ্কা।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান দলনেতা দিমুথ করুনারত্নে। কিন্তু ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেনি সফরকারীরা। ইনিংসের সপ্তম ওভারে নিজের করা প্রথম ওভারের পঞ্চম বলে শ্রীলঙ্কার ওপেনার ও দলনেতা দিমুথ করুনারত্নেকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন নাঈম হাসান। আউট হওয়ার আগে ৯ রান করেন দিমুথ।

আরেক ওপেনার ওশাদা ফার্নান্দোও ব্যক্তিগত ইনিংসটা খুব বেশি বড় করতে পারেননি। নাঈম হাসানের বলে কটবিহাইন্ড হওয়ার আগে ৭৬ বলে তিন চার এবং এক ছয়ে ৩৬ রান করেন ওশাদা।

তৃতীয় উইকেট জুটিতে দুর্দান্ত ব্যাট করে যান দুই লঙ্কান ব্যাটার কুশল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথিউস। দুজন মিলে গড়েন ৯২ রানের জুটি। অর্ধশতকের দেখা পান কুশল মেন্ডিস। তবে ফিফটি পূরণের পর ব্যক্তিগত ইনিংসটা বড় করা হয়নি। তাইজুলের বলে ১৩১ বলে তিনটি চারের সাহায্যে ৫৪ রান করে আউট হন তিনি।

পরের উইকেটে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি ধনঞ্জয়া ডি সিলভা। সাকিব আল হাসানের করা ইনিংসের ৬৬তম ওভারের দ্বিতীয় বলে জোরালো আবেদন করে বাংলাদেশ দল। কিন্তু আপম্পায়ার সেটা নাকোচ করে দিলে রিভিউ নেয় স্বাগতিক। আর সফল রিভিউতে ধনঞ্জয়া ডি সিলভার উইকেটটি পেয়ে যায় স্বাগতিকরা। আউট হওয়ার আগে করেন ৬ রান।

এরপর দিনের শেষ বল পর্যন্ত আর উইকেট হারাতে হয়নি লঙ্কানদের। দিনেশ চান্দিমালকে সঙ্গে নিয়ে দিনশেষ করেন ম্যাথিউস। আর এর আগেই ব্যক্তিগত শতরানের ইনিংস পূর্ণ করেন তিনি। বাংলাদেশের বিপক্ষে এটাই তার প্রথম টেস্ট সেঞ্চুরি। দিনশেষে ১১৪ রানে অপরাজিত থাকেন ম্যাথিউস। ২১৩ বলে খেলা তার এই ইনিংসটি ১২টি চার এবং একটি ছয়ে সাজানো।

এদিকে ৭৭ বলে ৩৪ রান করে অপরাজিত রয়েছেন চান্দিমাল।

বাংলাদেশের পক্ষে উইকেটের দেখা পেয়েছেন তিনজন বোলার। ৭১ রানের খরচায় সর্বোচ্চ দুটি উইকেট নেন ডানহাতি স্পিনার নাঈম হাসান। আর দুই বাঁ-হাতি স্পিনার সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম একটি করে উইকেট নিয়েছেন।

(ঢাকাটাইমস/১৫মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :