রোমে বাংলাদেশ বাংকার সমিতির আনন্দ উৎসব

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৯, ১৫:৪৭

‘বাংলাদেশ বাংকার সমিতি রোম’ সর্ব বৃহৎ ব্যবসায়ী সংগঠন হিসেবে ইতালি বাংলা কাগজ কমিউনিটি অ্যওয়ার্ড লাভ করায় রোম কমিউনিটির সঙ্গে একটি আনন্দ উৎসব ও মতবিনিময়ের আয়োজন করে। রাজধানী রোমের স্পাইস অফ ইন্ডিয়া রেস্টুরেন্টের হল রুমে আয়োজিত এই আয়োজনের সভাপতিত্ব করেন বাংলাদেশ বাংকার সমিতি রোমের সভাপতি জি এম ওমর ফারুক এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক আহমেদ সেলিম।

এই অনুষ্ঠানের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি অলি উদ্দিন শামীম।

বাংলাদেশ বাংকার সমিতি রোমের পক্ষ থেকে তাদের অভিব্যক্তি প্রকাশ করেন সংগঠনের প্রধান উপদেষ্টা মিয়া শামিম, উপদেষ্টা মাহবুবুর রহমান, সিনিয়র সহ-সভাপতি ওসমান সর্দার সোহেল, সহ-সভাপতি মাইনুর ইসলাম স্বপন, আলমগীর বুলবুল, আলিম বেপারী, জামাল  বেপারী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মাতব্বর, যুগ্ম সাধারণ সম্পাদক হিমেল দেওয়ান, কোষাধ্যক্ষ মীর কামাল, সহ-সাধারণ সম্পাদক শরীফ দেওয়ান, মো. রুবেল, যুগ্ম সাংগঠনিক সম্পাদক কাওসার ফারুক, সহ-সাংগঠনিক সম্পাদক মো. রাসেল, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক আরিফ হোসেন, আইন বিষয়ক সম্পাদক আকতার হোসেন, আরিফ হোসেন।

সভাপতি জি এম ওমর ফারুক বক্তব্যে এই অ্যাওয়ার্ড প্রাপ্তির পেছনে এই সংগঠনের সকলের ঐক্যবদ্ধ পরিশ্রমকেই মূল ভিত্তি হিসাবে তুলে ধরেন। পাশাপাশি তিনি বাংলা কাগজ পত্রিকাটির এই ধরনের উদ্যোগকে সাধুবাদ জানান।

এই সংগঠনের সাধারণ সম্পাদক আহমেদ সেলিম, সিনিয়র সহ-সভাপতি ওসমান সর্দার সোহেল ও সাংগঠনিক সম্পাদক শাহজাহান মাতব্বর বলেন, এই সম্মাননা পদকটি এই সংগঠনের প্রতিটি কর্মীকে আবার নতুন করে উজ্জীবিত করবে। আর উৎসব যোগাবে এই সংগঠন ও রোমের কমিউনিটির উন্নয়নে বিশেষ ভূমিকা রাখার।

এই আয়োজনে আরো উপস্থিত ছিলেন- ব্যবসায়ী আফসানা ট্রাভেলস এন্ড মানি ট্রান্সফার-এর কর্ণধার শওকত আলী, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মাহবুবুল কাদের ওয়েজ, এমারত হোসাইনসহ অনেকে।

দীর্ঘ ১০ বছরের চলমান এই ঐক্যবদ্ধ সাফল্যের ধারাবাহিকতায় সাবেক সভাপতি ও বর্তমানে প্রথম সম্মানিত সদস্য জাহিদ সারোয়ার, সাবেক সভাপতি ও বর্তমানে প্রধান উপদেষ্টা মিয়া শামিম এবং বর্তমান সভাপতি জি এম ওমর ফারুককে ফুলেল শুভেচ্ছা জানান সংগঠনের নেতা ও কর্মীবৃন্দ।

শেষে রোমের বিশিষ্ট কণ্ঠশিল্পী তাহেরুল ইসলাম গান পরিবেশন করেন।

উল্লেখ্য, ইতালি বাংলা কাগজ কমিউনিটি অ্যাওয়ার্ড ২০১৯ এপ্রিলের ১৪ তারিখে বন্দর নগরী ভেনিসের চার তারকা হোটেলের বিশাল হলরুমে অনুষ্ঠিত হয়েছে। অ্যাওয়ার্ড প্রদানের এই অনুষ্ঠানে ২০ ক্যাটাগরিতে এই সম্মাননা পদক প্রদান করা হয়। এর মধ্যে ১৯টি বাংলাদেশিরা, আর একটি পায় এক ইতালিয়ান।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :