ডেনমার্কে মেয়র সাঈদ খোকনকে নাগরিক সংবর্ধনা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ অক্টোবর ২০১৯, ২২:০৮ | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৯, ২০:৫৭

ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকনকে নাগরিক সংবর্ধনা দিয়েছে ডেনমার্ক আওয়ামী লীগ। শনিবার সন্ধ্যায় কোপেনহেগেনের একটি রেস্টুরেন্টে এ সংবর্ধনা দেয়া হয়।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চুর সভাপত্বিতে ও সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের উপস্থাপনায় প্রধান অতিথি ছিলেন ঢাকা সিটি করর্পোরেশন দক্ষিণের মেয়র সাঈদ খোকন।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাস ডেনমার্কের রাষ্টদূত মোহাম্মদ আব্দুল মুহিত।

আরও ছিলেন- দূতাবাস প্রধান শাকিল শাহরিয়ার।

বক্তব্য রাখেন- ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা হাছনাত রুবেল, সংগঠনের সহসভাপতি খোকন মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক নাঈম উদ্দিন খাঁন, নূরুল ইসলাম, বোরহান উদ্দিন, বেলাল রুমী, সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া, শামীম, শামীম খালাসী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম মামুন, সাংস্কৃতিক সম্পাদক ইব্রাহিম তুহীন খাঁন, যুব ও স্পোর্ট সম্পাদক আনোয়ার হোসেন পলাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শিপন মোহাম্মদ, তত্ত্ব ও গবেষণা সম্পাদক শরীফুল ইসলাম, অভিবাসন সম্পাদক আরিফুল ইসলাম আরিফ।

কার্যকরী কমিটির সদস্য: অনু মিয়া, ওলি হোসেন রিপন, তাজবির আহমেদ, আশরাফ ফরহাদ, নাজিম উদ্দিন, এরশাদ মিয়া, নিজাম উদ্দিন বলী, বাবু, সোহেল খাঁন, মোহাম্মদ সজিব, শফিকুর রহমান, আব্দুর রহমান, রনি আলম, আবু সোয়েব, নাজমুল ইসলাম, সামছু আলম, শামীম খাঁন ও গোলাম রাব্বী এবং আরও অনেকে।

অনুষ্ঠানে প্রধান অতিথি সাঈদ খোকন বলেন, ‘একমাত্র দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা বর্তমানে বাংলার জনগণের কাছে আস্থার জায়গা। দুনীর্তির বিরুদ্ধে জননেত্রী শেখ হাসিনার এই যুদ্ধে দেশের মানুষের একমাত্র আস্থা ও বিশ্বাস জননেত্রী শেখ হাসিনা উপর।

আবরার হত্যাকে ইস্যু বানিয়ে বিএনপি -জামায়াত দেশকে অস্থিতিশীল করতে চায়, তাই আপনারা প্রবাস থেকে আওয়ামী লীগ নেতাকর্মীরা ফেসবুকসহ অনলাইন ও বিভিন্নভাবে মোকাবিলা করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।’

বিশেষ অতিথি বাংলাদেশ দূতাবাস ডেনমার্কের রাষ্টদূত মোহাম্মদ আব্দুল মুহিত বলেন, ‘আজ  বাংলাদেশের উন্নায়ন পৃথিবীর মানুষের কাছে দৃশ্যমান। ডেনমার্কসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা আজ জানতে চায়- বাংলাদেশের উন্নয়নের পেছনের কথা।’

রাষ্ট্রদূত আরও বলেন, ‘ডেনমার্কে বাংলাদেশ দূতাবাস এখানে বসবাসরত বাংলাদেশিদের। আপনাদের সমস্যা সমাধান করার জন্যই সরকার আমাদের এখানে পাঠিয়েছেন। দূতাবাস বিশেষ প্রয়োজনে আপনাদের জন্য ২৪ ঘণ্টা সেবা প্রদান করতে প্রস্তুত।’

শুভেচ্ছা বক্তব্য রাখেন- বাংলাদেশ দূতাবাস ডেনমার্কের প্রধান শাকিল শাহরিয়ার।

অনুষ্ঠান শুরু হয় পবিত্র কোরান তালাওয়াতের মধ্য দিয়ে। তেলাওয়াত করেন সংগঠনের ধর্মবিষয়ক সম্পাদক সফিকুল ইসলাম।

রাতের খাবার পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :