ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৯, ১০:৫৮

দেশের প্রথম পরিপূর্ণ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতিস্বরূপ বিজনেস সার্ভিসেস- আইসিটি সার্ভিস সল্যুশন বিভাগে প্রথম রানারআপ হিসেবে জাতীয় তথ্যপ্রযুক্তি পুরস্কার-২০১৯ অর্জন করেছে টিকন সিস্টেম লিমিটেড।

টিকন সিস্টেম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এমএন ইসলাম, এমডি মো. রফিকুল ইসলাম, সিওও মো. আজহার উদ্দিন, সিটিও বখতিয়ার রহমান রানা এবং হেড অফ রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এমদাদুল হক তুহিন এবং বিজনেস কো-অর্ডিনেটর মো. মশিউর রহমানের হাতে পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

দেশে র‌্যাবিটহোল বিডি টিকনের ব্লেসবিট ওটিটি প্লাটফর্ম ব্যবহার করেই ২০১৯ বিশ্বকাপ ১ মিলিয়নের বেশি বাংলাদেশি দর্শকদের খেলা পৌঁছে দেয়। দেশের বাইরে কোরিয়া, জাপানসহ অনেক গ্লোবাল সেবা প্রদানকারী টিকনের ব্লেসবিট স্ট্রিমিং সল্যুশনকে টেকনোলজি পার্টনার হিসেবে চুক্তিবদ্ধ করেছে।

ইতিমধ্যে ব্লেসবিট সাফল্যে টিকন সিস্টেম লিমিটেড অ্যামাজন ওয়েব সার্ভিসেস লিমিটেডের সিলেক্ট টেকনোলজি পার্টনার হওয়ার গৌরব অর্জন করেছে। টিকন-ই দেশের প্রথম এবং একমাত্র অ্যামাজন পার্টনার নেটওয়ার্ক এ টেকনোলজি পার্টনার, টিকন অ্যামাজনের যে কোনো সার্ভিস ব্যবহারের জন্য প্রয়োজনীয় কনসালটেন্সি এবং ইমপ্লিমেনটেশন দুটোই করে থাকে।

১২ অক্টোবর টিকন সিস্টেম লিমিটেডের একযুগ পূর্ণ হয়। ১২ বছর পূর্তির এ দিনে পুরস্কার পাওয়ার গৌরব অর্জন করায় টিকন পরিবার অত্যন্ত আনন্দিত এবং গর্বিত।

টিকন সিস্টেম লিমিটেডের পক্ষ থেকে এ দীর্ঘ পথচলায় সঙ্গে থাকার জন্য সব গ্রাহক, শুভানুধ্যায়ী ও বাংলাদেশের সফটওয়্যার এবং তথ্যপ্রযুক্তি ব্যবসা প্রতিষ্ঠানগুলোর সংগঠন বেসিসকে আন্তরিক ধন্যবাদ জানান টিকনের সিইও এমএন ইসলাম।

২০০৭ সালে কোরিয়ার সিউলে কার্যক্রম শুরু করে টিকন। বাংলাদেশে প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু হয় ২০১২ সালে। ২০১৫ সালে প্রতিষ্ঠানটি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সদস্যপদ পায়।  

(ঢাকাটাইমস/২০অক্টোবর/এজেড)  

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :