ড. মোজাম্মেল হক খানের 'শতাব্দীর মহানায়ক' ও 'বিশ্বনেতা শেখ হাসিনা' বই এখন বাজারে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০২১, ১২:৫৬

মুজিব শতবর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তীতে 'শতাব্দীর মহানায়ক' ও 'বিশ্বনেতা শেখ হাসিনা' নামে দুটি বইয়ের আত্মপ্রকাশ ঘটিয়েছেন সাবেক সফল সিনিয়র সচিব এবং দুর্নীতি দমন কমিশন-দুদকের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ড. মো. মোজাম্মেল হক খানের লেখা "শতাব্দীর মহানায়ক" বইটির প্রকাশনায় রয়েছে ইত্যাদি গ্রন্থ প্রকাশ। এছাড়া সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে নিয়ে দেশের খ্যাতিমান লেখকদের প্রবন্ধের সংকলন সম্পাদনা করেছেন ড. মো. মোজাম্মেল হক খান। "বিশ্বনেতা শেখ হাসিনা" নামে এ বইটির প্রকশানায় রয়েছে হাক্কানি পাবলিশার্স। বই দুইটির পরিবেশনায় রয়েছে মিরর মাল্টিমিডিয়া প্রোডাকশন লিমিটেড।

শতাব্দীর মহানায়ক বইটিতে ড. মো. মোজাম্মেল হক খান উল্লেখ করেছেন, 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন বিশ্বনন্দিত নেতা, একটি স্বাধীন দেশের স্থপতি, একটি জাতির পিতা এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। বিশ্ব ইতিহাসে বঙ্গবন্ধুই বিরল নেতা যিনি একই সঙ্গে একটি স্বাধীন দেশ ও স্বাধীন জাতির পিতা। বঙ্গবন্ধুর মতো এত বড় নেতা গত শতাব্দিতে আর কেউ জন্ম নেননি। সত্যিই তিনি শতাব্দীর মহানায়ক।'

অন্যদিকে, বাংলাদেশের চারবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাবার মতো বিশাল হৃদয় তাঁর। দেশের যেকোনও দুর্যোগে তিনি প্রমাণ করেছেন বঙ্গবন্ধুর রক্ত বইছে তাঁর শরীরেও। পিতার অসমাপ্ত কাজ কাঁধে তুলে নিয়ে তিনি অবিশ্রান্ত পথ চলছেন। নেতৃত্ব ও মানবিকগুণে এরইমধ্যে নিজেকে আসীন করেছেন বিশ্বনেতার কাতারে। বিগত এক যুগে তার নেতৃত্বে ‘বাংলাদেশ’ এখন বিশ্বদরবারে বারংবার উচ্চারিত একটি নাম। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কর্মময় বর্ণাঢ্য সংগ্রামী জীবনকে এক মলাটে তুলে আনার চেষ্টা করেছেন বইটির সম্পাদক ড. মো. মোজাম্মেল হক খান।

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :