ক্রিকেটারদের সমস্যা সমাধানে জরুরি বৈঠকে বিসিবি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৯, ১৩:৩৬

পারিশ্রমিক বাড়ানোসহ ১১ দফা দাবিতে ধর্মঘট পালন করছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারসহ ঘরোয়া ক্রিকেটে অংশ নেয়া ক্রিকেটাররা। গতকাল দুপুরে মিরপুরে বিসিবিতে তারা এই ধর্মঘটের ডাক দেন।

এই সমস্যা সমাধানে জরুরি সভা ডেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুপুর বারোটায় বৈঠক শুরু হওয়ার কথা থাকলেও তা হয়নি। তবে, বিসিবিতে পৌঁছেছেন বিসিবি সভাপতিসহ অন্যান্য কর্মকর্তারা। বিকালের মধ্যেই বৈঠক করে সিদ্ধান্ত জানাবে বিসিবি।

ধর্মঘটে থাকায় আজ কোনো ক্রিকেটার অনুশীলনে আসেননি। আগামী ২৫ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা বাংলাদেশ জাতীয় দলের ভারত সফরের অনুশীলন। সুতরাং, দ্রুত এই সমস্যা সমাধান করা না গেলে বাংলাদেশের ক্রিকেটের জন্য সেটি বড় ধাক্কা হবে।

এছাড়া আগামী ২৪ অক্টোবর শুরু হওয়ার কথা জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলতি আসরের তৃতীয় রাউন্ড। ক্রিকেটাররা ধর্মঘটের ডাক দেয়ায় এটিও হুমকির মুখে পড়েছে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গতকালই বিসিবির পরিচালকদের সঙ্গে বৈঠক করেছেন। জানা গেছে, সমস্যাটি নিয়ে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও কথা বলেছেন।

ক্রিকেটার ১১ দফা দাবিতে যা আছে

১.ক্রিকেটার স্বার্থ দেখভালের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অব বাংলাদেশ (কোয়াবের) বর্তমান কোনো কার্যক্রম না থাকায় বর্তমান কমিটিকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।

২.প্রিমিয়ার লিগ আগের মত করতে হবে। নিজেদের মতো করতে দিতে হবে।

৩.এ বছর না হোক, তবে পরের বছর থেকে আগের মত বিপিএল হতে হবে, লোকাল ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়াতে হবে। গ্রাউন্ডস সুবিধা ও মাঠের ক্রিকেটে আন্তর্জাতিক মানের ভালো বল দিয়ে খেলা পরিচালনা নিশ্চিত করতে হবে।

৪.প্রথম শ্রেণির ম্যাচ ফি এক লাখ, বেতন বাড়াতে হবে, বারো মাস কোচ ফিজিও দিতে হবে। ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা আলাদা আলাদা বিভাগে অনুষ্ঠিত হবে। তাদের অনুশীলনও ঢাকামুখী না করে বিভাগীয় পর্যায়ে রেখে সুবিধা নিশ্চিত করা।

৫.ডেইলি অ্যালাউন্স ১৫০০ টাকায় কিছু হয় না, তাই বাড়াতে হবে, ট্রাভেল প্লেন ভাড়া দিতে হবে, হোটেল ভালো হতে হবে।

৬.চুক্তিভুক্ত ক্রিকেটারের সংখ্যা ও বেতন বাড়াতে হবে

৭.দেশি সব স্টাফদের বেতন বাড়াতে হবে, কোচ থেকে গ্রাউন্ডস, আম্পায়ার সবার বেতন বাড়াতে হবে।

৮.ঘরোয়া ওয়ানডে বাড়াতে হবে, বিপিএলের আগে আরেকটি টি-টুয়েন্টিতে খেলতে চাই।

৯.ঘরোয়া ক্যালেন্ডার নির্দিষ্ট করতে হবে।

১০.বিপিএলের পাওনা টাকা নির্দিষ্ট সময়ের মধ্যে পরিশোধ করতে হবে ।

১১.ফ্র্যাঞ্চাইজি লিগ দুইটির বেশি খেলা যাবে না এমন নিয়ম তুলে দিতে হবে। সুযোগ থাকলে সবাই খেলবে।

(ঢাকাটাইমস/২২ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :