আইসিসিতে সৌরভের অভিষেক!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০২০, ১১:৪৪ | প্রকাশিত : ৩১ মার্চ ২০২০, ১১:৪১

কার্যত নিঃশব্দেই আইসিসি চেয়ারম্যান হওয়ার লক্ষ্যে একটু এগিয়ে গেলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। পৃথিবীর সর্বত্র আপাতত ক্রিকেট মুলতুবি রাখার সভায় প্রতিনিধিত্ব করে।

যতই বোর্ড সভাপতি বা সচিব পদে থাকুন, আইসিসি এগজিকিউটিভ বোর্ডের কোনও সভায় ভারতীয় বোর্ডের প্রতিনিধিত্ব করার অভিজ্ঞতা না থাকলে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার প্রেসিডেন্টের চেয়ারে বসার অধিকার দেওয়া হয় না।

করোনাভাইরাসের কারণে আইসিসি যে সভায় আপাতত দুনিয়ার সর্বত্র ক্রিকেট খেলা মুলতুবি রাখার সিদ্ধান্ত নিয়েছে, সেই সভায় ভারতীয় বোর্ডের প্রতিনিধিত্ব করলেন সৌরভ। কলকাতার বাড়িতে বসেই। ‌এক অর্থে আইসিসি–তে অভিষেক ঘটল সৌরভের।

সেই সূত্রেই ক্রিকেটমহলের একটা অংশ মনে করছে, আইসিসির সভায় এই অংশগ্রহণ তার অদূর ভবিষ্যতে আইসিসির চেয়ারম্যান হওয়ার রাস্তা প্রশস্ত করে দিল। এই অংশের দাবি, আগামী জুনে শশাঙ্ক মনোহরের মেয়াদ শেষ হওয়ার পর সৌরভ আইসিসির চেয়ারম্যান হয়ে যেতে পারেন।

যদিও অন্য একাংশের মতে, শশাঙ্কের ঠিক পরেই আরও এক ভারতীয়র ওই চেয়ারে বসতে একটু সময় লাগারই সম্ভাবনা। তবে সৌরভের ঘনিষ্ঠমহলের দাবি, সিএবি থেকে বিসিসিআই এবং বিসিসিআই থেকে আইসিসির সর্বোচ্চ পদে বসার দিকে এগোচ্ছেন সৌরভ।

(ঢাকাটাইমস/৩১ মার্চ/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :