চল্লিশেও বিধ্বংসী আফ্রিদি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০২০, ১৩:০০ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২০, ১২:১২

বয়স শুধুমাত্রই সংখ্যা মাত্র, কথাটির যথার্থ উপমাই হয়েছেন ৪০ বছর বয়সী পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদি। মারকুটে ব্যাটিং তিনি আগেও করেছেন। কিন্তু এই বয়সে এসেও এমন বিধ্বংসী চার-ছক্কার পসরা সাজানো রীতিমত বিস্ময়কর। শুক্রবার ব্যাট হাতে এলপিএলে ঝড় তুলেছিলেন আফ্রিদি।

শ্রীলঙ্কায় চলছে পাঁচ দলের লঙ্কান প্রিমিয়ার লিগ বা এলপিএল। আফ্রিদি এলপিএলের প্রথম আসরে খেলছেন গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে। ফ্লাইট মিস করে একটু দেরিতেই দলের সাথে যোগ দিয়েছেন। তবে দলের প্রথম ম্যাচেই খেললেন অধিনায়কোচিত এক ইনিংস।

শুক্রবার নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় আফ্রিদির নেতৃত্বাধীন গল গ্ল্যাডিয়েটর্স ও থিসারা পেরেরার জাফনা স্ট্যালিয়ন্স। টস জিতে ব্যাট করতে নেমে ১৪তম ওভারে ৯২ রানে চতুর্থ উইকেট হারিয়ে গল যখন ছোট স্কোরে আটকে থাকার দুশ্চিন্তায়, তখন ক্রিজে এসেই জাফনা স্ট্যালিয়ন্সের বোরারদের উপর চড়াও হন আফ্রিদি। মাত্র ২৩ বলের মোকাবেলায় ৫৮ রানের দুর্দান্ত এক ইনিংস সাজান ৩টি চারের মাধ্যমে, যে ইনিংসে ছক্কা ছিল চারের দ্বিগুণ- ৬টি। আফ্রিদির চার-ছক্কার মিছিলে দারুণ এক সংগ্রহের ভিত পেয়ে যায় গল।

মাত্র ২০ বলে অর্ধশতক পূর্ণ করা আফ্রিদির ঝড়ো ইনিংসটি থামে দলীয় ১৫৫ রানে। আফ্রিদি আউট হওয়ার পর আরও ১৩ বল পেয়েছে গল, তাতে রান এসেছে মাত্র ২০।

(ঢাকাটাইমস/২৮ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :