টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান, তাবিশের অভিষেক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মে ২০২১, ১৪:১৫ | প্রকাশিত : ০৭ মে ২০২১, ১৪:০২

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নেমেছে পাকিস্তান ক্রিকেট দল। এদিন পাকিস্তানর জার্সিগায়ে ৩৬ বছর বয়সী পেসার তাবিশ খানের অভিষেক হয়েছে। এদিকে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১ উইকেটে ১২ রান সংগ্রহ করেছে বাবর বাহিনী।

ঘরোয়া ক্রিকেটে দীর্ঘদিন ধরেই ভালো পারফর্ম করে আসছেন তাবিশ। প্রথম শ্রেণির ক্রিকেটে তার নামের পাশে ৫৯৮ উইকেট। আন্তর্জাতিক ক্রিকেট দিয়েই ৬০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলতে পারেন এই পেসার।

তবে আজ একাদশে সুযোগ পেলেও পাকিস্তানের পক্ষে সবচেয়ে বেশি বয়সে অভিষেক হওয়ার রেকর্ড গড়া হচ্ছে না তাবিশের। পাকিস্তানের পক্ষে সবচেয়ে বেশি বয়সে টেস্ট অভিষেক হওয়ার রেকর্ডটি মিরান বক্সের দখলে।

সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে পাত্তাই পায়নি স্বাগতিকরা। হেরেছে লজ্জাজনক ব্যবধানে। দ্বিতীয় টেস্টটি জিম্বাবুয়ের জন্য সিরিজ সমতায় ফেরার ম্যাচ। অন্যদিকে এই টেস্টেও জয় তুলে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করার প্রত্যয় নিয়ে মাঠে নেমেছে বাবর আজমরা।

পাকিস্তান একাদশ

ইমরান বাট, আবিদ আলি, আজহার আলি, বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), হাসান আলি, নওমান আলি, সাজিদ খান, শাহীন শাহ আফ্রিদি, তাবিশ খান।

জিম্বাবুয়ে একাদশ

কেভিন কাসুজা, তারিসাই মুসাকান্দা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ব্রেন্ডন টেলর (অধিনায়ক), মিলটন শাম্বা, রয় কায়া, তেন্দাই চিসুরু, লুক জঙ্গি, ডোনাল্ড তিরিপানো, ব্লেসিং মুজারবানি, রিচার্ড এনগারাভা।

(ঢাকাটাইমস/০৭মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :