শিল্পী সমিতির নির্বাচনে জমপেশ লড়াইয়ের আভাস

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২২, ১৩:২৩
প্রার্থীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিচ্ছেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণদের প্যানেল

আগামী ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচনের ভোটগ্রহণ। তার আগে প্রস্তুত শক্তিশালী দুটি প্যানেল। প্রস্তুত প্রার্থীও। বুধবার ছিল প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এদিন দুইজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৪৪ জন শিল্পী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাদের অধিকাংশই তারকা। কাজেই জমপেশ লড়াইয়ের অপেক্ষায় ঢালিউড।

এবারের নির্বাচনে দুই প্যানেলের একটি বিদায়ী কমিটির মিশা সওদাগর ও জায়েদ খানদের এবং অন্যটি ইলিয়াস কাঞ্চন ও চিত্রনায়িকা নিপুণদের। চলুন তবে দেখে আসি, দুই প্যানেল থেকে কে কোন পদে লড়াই করবেন।

মিশা সওদাগর ও জায়েদ খানদের প্যানেল

এই প্যানেল থেকে সভাপতি পদে মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে জায়েদ খান গত দুই মেয়াদে দায়িত্ব পালন করেছেন। এবারও তারা স্ব স্ব পদে একই প্যানেল থেকে নির্বাচন করছেন।

এই প্যানেলে বিভিন্ন পদে আরও আছেন- অভিনেতা সুব্রত (সহ–সাধারণ সম্পাদক), চিত্রনায়ক আলেকজান্ডার বো (সাংগঠনিক সম্পাদক), জয় চৌধুরী (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), জ্যাকি আলমগীর (দপ্তর ও প্রচার সম্পাদক), জাকির হোসেন (সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক), ফরহাদ (কোষাধ্যক্ষ)।

এছাড়া মিশা-জায়েদ প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে লড়বেন চিত্রনায়িকা রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর।

ইলিয়াস কাঞ্চন ও নিপুণদের প্যানেল

এই প্যানেল থেকে সভাপতি পদে লড়বেন ‘বেদের মেয়ে জোছনা’র নায়ক ইলিয়াস কাঞ্চন। ২২ বছর পর শিল্পী সমিতির নির্বাচনে প্রার্থী হয়েছেন তিনি। এর আগে তিনি ১৯৮৯ সালে সমিতিতে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছিলেন। এবার সভাপতি পদে লড়বেন। তার সঙ্গে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন চিত্রনায়িকা নিপুণ।

এই প্যানেলে আরও আছেন- চিত্রনায়ক রিয়াজ ও ডি এ তায়েব (সহসভাপতি), সায়মন সাদিক (সহ–সাধারণ সম্পাদক), শাহনূর (সাংগঠনিক সম্পাদক), নিরব (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), আরমান (দপ্তর ও প্রচার সম্পাদক), ইমন (সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক), আজাদ খান (কোষাধ্যক্ষ)।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে লড়বেন অমিত হাসান, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমিন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া ও সীমান্ত। অন্যদিকে, স্বতন্ত্র প্রার্থী হয়ে কার্যনির্বাহী পদে লড়বেন ডন ও হরবোলা।

প্রার্থী তালিকাই বলছে, এবার লড়াই হবে হাড্ডাহাড্ডি। নির্বাচনও হবে অন্য যেকোনো বছরের চেয়ে আলাদা। চলচ্চিত্রসংশ্লিষ্টরা তেমনটাই মনে করছেন। নির্বাচন কমিশনের প্রকাশিত চূড়ান্ত ভোটার তালিকা অনুযায়ী, এবারের নির্বাচনে মোট ৪২৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটের সেই লড়াই দেখতে ২৮ জানুয়ারির অপেক্ষায়।

ঢাকাটাইমস/১৩জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :