মার্চে শুরু হবে আইপিএল!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২২, ১৫:৩৩

চলতি বছরে আইপিএল আসর কোন মাসে শুরু হবে- ক্রিকেটপ্রেমীদের মনে এই প্রশ্ন বারবার ঘুরপাক খাচ্ছে। কিন্তু করোনাভাইরাসের কারণে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ এখনও নিশ্চিতভাবে কিছুই জানাননি। তবে চলতি বছরের মার্চে(আইপিএল) এবারের আসর শুরু করার চিন্তা-ভাবনা রয়েছে বলে তিনি ইঙ্গিত দিয়েছেন।

মহামারী করোনাভাইরাসের কারণে ২০২০ সালের (আইপিএল) আসর হয়েছিল সেপ্টেম্বর- অক্টোবর মাসে। এবারও মহামারী করোনাভাইরাস ও ওমিক্রন হানা দিয়েছে ভারতে। মূলত সেজন্যই অনেকের মনে সংশয় দেখা দিয়েছে। কেউ ভাবছেন সময় মতো আয়োজন করা সম্ভব না ক্রিকেটবিশ্বের সবচেয়ে ব্যয়বহুল এই ঘরোয়া ক্রিকেট আসরটি।

ভারতীয় সংবাদ মাধ্যমে গুঞ্জন, ২৭ মার্চ প্রতিযোগিতা শুরু হতে পারে, তারই ইঙ্গিত দিয়েছেন জয় শাহ। তবে অনেকে বলছেন, তা একটু পিছিয়ে ২ এপ্রিলও শুরু হতে পারে।

জয় শাহের ভাষ্যমতেক, `আইপিএল ভারতে রাখতে সব রকম চেষ্টাই করবেন তারা। আর আগামী মাসের মাঝামাঝি সময়ে যখন নিলাম হবে, তার আগেই নির্ধারিত হবে ভেন্যুও। আমরা মার্চের শেষ সপ্তাহে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম আসর শুরু করতে চাই। সবকিছু ঠিকঠাক থাকলে সেটা চলবে মে মাসের শেষ পর্যন্ত।’

গতবারের আইপিএলের পুরো আসরটা বসেছিল সংযুক্ত আরব আমিরাতে। কিন্তু টুর্নামেন্ট শুরু হলেও ধারাবাহিকভাবে সেটা চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। করোনাভাইরাসের কালো থাবায় বোর্ডটিকে সিদ্ধান্ত থেকে সরে আসতে হয়। অবশ্য পরে বাকি ম্যাচ গুলো সেই আরব আমিরাতে অনুষ্ঠিত হয়।

এবারের আইপিএল আসর নিজ দেশে আয়োজন চায় বোর্ড। জয় শাহ জানান, আইপিএল দলের মালিকেরাও জানিয়েছেন এবারের আসর নিজ দেশে অনুষ্ঠিত হওয়ার কথা।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/বিজেড/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :