কমনওয়েলথ গেমস খেলা হলো না বাংলাদেশের মেয়েদের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২২, ১৫:৩০

কমনওয়েলথ গেমসের বাছাইপর্বে নিজেদের চতুর্থ এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২২ রানে হেরেছে বাংলাদেশের মেয়েরা। তাতেই স্বপ্ন ভেঙ্গেছে নিগার সুলতানা জোতিদের। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ১৩৭ রানের টার্গেট দেয় লঙ্কান নারী দল। জবাবে খেলতে নেমে ১১৪ রান তুলে বাংলাদেশ।

কমনওয়েলথ গেমসের মূলপর্বে অংশ নিতে হলে বাছাইপর্ব টপকাতে হতো বাংলাদেশের। কিন্তু বাছাইপর্বের খেলায় পাঁচ দলকে থেকে মূলপর্বে সুযোগ পাবে মাত্র একটি দল। নিজেদের প্রথম তিন ম্যাচের তিনটিতে জিতে সম্ভাবনা তৈরি করেছিল টাইগ্রেসরা। অন্যদিকে শ্রীলঙ্কার মেয়েরাও নিজেদের প্রথম তিন ম্যাচ জিতলেও তাদের মধ্যকার ম্যাচটি হয়ে দাঁড়ায় অঘোষিত ফাইনাল।

কুয়ালালামপুরে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক। এদিন পুরো টুর্নামেন্টে ফর্মে থাকা চামারি আতাপাত্তু দুর্দান্ত পারফর্ম করেন। ব্যাট হাতে তুলেন ৪৮ রান। সেই সঙ্গে নিলাক্ষী সিলভার ২৮, আনুশকা সঞ্জীবানির ২০ রানের ক্যামিওতে লঙ্কানরা তোলে ১৩৬ রান। নাহিদা আক্তার ৩৪ রানে ২ উইকেট, আর সালমা খাতুন, সুরাইয়া আমিন, রুমানা আহমেদরা একটি করে উইকেট শিকার করেন।

১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। ওপেনার শারমিন সুলতানা বিদায় নেন ৬ রান করে কাঞ্চানার বলে ক্যাচ দিয়ে।এরপর মুর্শিদা খাতুন ও ফারজানা হক মিলে ৫০ রানের জুটি গড়েন। দলীয় ৬৮ রানের মাথায় মুর্শিদা বিদায় নেন ৩৬ (৩৬) রান করে আতাপাত্তুর বলে এলবিডব্লু হয়ে। এরপর দলীয় ৯৩ রানের মাথায় নিগার সুলতানা বিদায় নেন ২০ রান করে।

ফারজানা হক দলীয় ১১১ রানের মাথায় ৩৩ রান করে বিদায় নিলেও ততক্ষণে অনেক দেরি হয়ে যায়। শেষ দিকে সুবহানা মোস্তারির ১১ রান ব্যবধান কমায় হারের। শেষ পর্যন্ত ৫ উইকেটে ১১৪ রানে থামে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :