টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে এগোলেন তাইজুল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২২, ১৭:২৯

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে এক ম্যাচে মাঠে নামার সুযোগ পান বাংলাদেশি স্পিনার তাইজুল ইসলাম। দলে জায়গা পেয়েই বল হাতে করে বাজিমাত। এর পুরস্কার হিসেবে টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগোলেন এই বাঁ-হাতি স্পিনার।

সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টের একাদশে ছিলেন না তাইজুল ইসলাম। আর ওই ম্যাচে ২২০ রানের বড় ব্যবধানে হারে দল। পরের টেস্টে তাকে একাদশে আনা হয়। অবশ্য তাতেও ফলাফলে আসেনি কোনো পরিবর্তন। এবারের হারটা আরও বড়। পোর্ট এলিজাবেথে ৩৩২ রানের বড় ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা।

তবে দল হারলেও বল হাতে দুর্দান্ত ছিলেন বাংলাদেশি স্পিনার তাইজুল। দুই ইনিংস মিলিয়ে নয়টি উইকেট শিকার করেন তিনি। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ১৩৫ রানের খরচায় পেয়েছিলেন ছয়টি উইকেট। আর দ্বিতীয় ইনিংসে ৬৭ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট।

তাতে টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে ২২ নম্বর থেকে ২০-এ উঠে এসেছেন তাইজুল। বাংলাদেশিদের মধ্যে এই মুহূর্তে তার উপরে নেই আর কেউই। এদিকে টেস্ট সিরিজে আলো ছড়ানো খালেদ আহমেদ প্রথমবারের মতো সেরা একশোতে জায়গা করে নিলেন। এদিকে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টে ১৬ উইকেট নেওয়া কেশব মহারাজ ৭ ধাপ এগিয়েছেন। তালিকায় ২৮ থেকে উঠে এসে ২১ এ জায়গা করে নিলেন।

অবনতি হয়েছে মেহদি হাসান মিরাজের। দুই ইনিংসে ৩ উইকেট নেওয়া এই অফ স্পিনার তিন ধাপ পিছিয়ে এখন ৩৪ নম্বরে। ৬ ধাপ নিচে নেমে ইবাদত হোসেন ৮৫তম স্থানে।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশকে ৮০ রানে গুটিয়ে দেওয়ার কারিগর কেশভ মহারাজের অগ্রগতি ৭ ধাপ। দ্বিতীয় ভাগে ৪০ রানে ৭ উইকেট নেওয়া দক্ষিণ আফ্রিকার বাঁহাতি স্পিনার আছেন ২১তম স্থানে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :