‘খালেদার ব্লাড প্রেশার-ডায়াবেটিস কন্ট্রোলে আছে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ১২:১৯
ফাইল ছবি

কারাবন্দি বিএনপি চেয়ারপারসনের ব্লাড প্রেশার ও ডায়াবেটিস কন্ট্রোলে আছে বলে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে গঠিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাত সদস্যের মেডিকেল বোর্ডের দেয়া প্রতিবেদনে জানানো হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টার কিছু পর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের আপিল বেঞ্চে খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি শুরু হয়। শুনানির শুরুতেই বিএনপি প্রধানের স্বাস্থ্য প্রতিবেদন দাখিল করা হয়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া এতিমখানা মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে গত বছর ফেব্রুয়ারি থেকে কারাবন্দি আছেন বিএনপি প্রধান খালেদা জিয়া। প্রথম দিন থেকেই কারাগারে তার সঙ্গে আছেন দীর্ঘদিনের গৃহ পরিচারিকা ফাতেমা বেগম। এরমধ্যে অসুস্থ হওয়ায় গত আট মাস ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া।

সেখানে তার সুষ্ঠু চিকিৎসা হচ্ছে না অভিযোগ করে ৭৩ বছর বয়সী খালেদাকে ‘পঙ্গুত্ব’ থেকে রক্ষায় তার জামিনের দাবি জানাচ্ছেন বিএনপি নেতারা।

গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খালেদার জামিন শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু সেদিন বিএসএমএমইউ কর্তৃপক্ষ চিকিৎসা প্রতিবেদন দিতে না পারায় এজলাসে তুমুল হট্টগোল হয়। এর মধ্যে তাদের আরও ছয় দিন সময় দিয়ে ১২ ডিসেম্বর আদেশ দেওয়ার দিন ঠিক করে আদালত।

বৃহস্পতিবার খালেদা জিয়ার আপিল শুনানির শুরুতেই সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে আপিল বেঞ্চে বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য প্রতিবেদন দাখিল করা হয়।

সাত সদস্যের মেডিকেল বোর্ডের দেয়া প্রতিবেদনে বিএনপি প্রধানের ব্লাড প্রেশার ও ডায়াবেটিস কন্ট্রোলে আছে বলে জানানো হয়েছে।

খালেদা জিয়া রাজি হচ্ছেন না বলেই তাকে উন্নত চিকিৎসা দেয়া সম্ভব হচ্ছে না বলে মত প্রকাশ করে মেডিকেল বোর্ড।

ঢাকাটাইমস/১২ডিসেম্বর/এআইএম/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :