প্রাণ বাঁচাল ভুঁড়ি! (ভিডিও)

অনলাইন ডেস্ক
| আপডেট : ১৩ আগস্ট ২০২০, ১৫:২২ | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২০, ১৫:১৮

ভুঁড়ি বাড়ার সমস্যা এখন অনেকের। এই সমস্যা থেকে নিস্তার পেতে মরিয়া বেশিরভাগ মানুষ। ভুঁড়ি বড় হলে মানুষের টিটকিরিও শুনতে হয়। কিন্তু বিশাল ভুঁড়ি যে প্রাণ বাঁচিয়ে দিতে পারে তা কি কেউ কখনো ভেবেছেন। অবিশ্বাস্য হলেও সত্যি যে বিশাল দেহের চীনা নাগরিক লিউকে প্রাণে বাঁচিয়ে দিয়েছে তার উঁচু ভুঁড়ি। খবর নিউইয়র্ক পোস্টের।

খবরে বলা হয়েছে, লিউ মানসিকভাবে সুস্থ নয়। চীনের হেনান প্রদেশে তার বাড়ি। সেই বাড়িতে রয়েছে একটি কূপ। সেই কূপের মুখ খুব একটা চওড়া নয়। তবে সেটি অত্যন্ত গভীর। কূপে পানি না থাকলেও গর্ত রয়েছে। সেখানে যেন কেউ না পড়ে যায় এজন্য কূপের মুখে কিছু কাঠ চাপা দিয়ে রেখেছিলেন বাড়ির লোকেরা।

তবে মানসিকভাবে অসুস্থ লিউ কূপের মুখের কাঠের উপরে লাফ দেন। তার ভারে কাঠ ভেঙে গেলে কূপের গর্তে পড়ে যান লিউ। তবে কূপের মুখ খুব বড় না হওয়ায় তার বিশাল ভুঁড়ি আটকে যায়। এর কারণে বিশাল গর্তে পড়া থেকে বেঁচে যান লিউ। ভুঁড়ি না বাঁচালে কিন্তু লিউয়ের বড় বিপদ হতে পারত। এরপরই উদ্ধারকারী দল লিউকে কূপের মুখ থেকে দড়ি দিয়ে টেনে তোলেন।

লিউয়ের জায়গায় যদি হালকা-পাতলা কোনো লোক হতেন তাহলে বিশাল গর্তে পড়ে যেতেন তিনি।লিউয়ের পরিবারের সদস্যরা কূপটি স্থায়ীভাবে বন্ধ করে দেয়ার সিন্ধান্ত নিয়েছেন।

কূপের মুখে কয়েক ঘণ্টা আটকে ছিলেন লিউ। সেই ঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে মোটাদের ভালো দিক ও ভুঁড়ির উপকারিতা নিয়ে মেতেছেন নেটিজেনরা।

ঢাকা টাইমস/১৩আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :