ফাইনালে কখনও হারেনি সাকিবদের কলকাতা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০২১, ১৩:৩৩

আইপিএলের ফাইনালে উঠতে দুইবার সুয়োগ পেয়েও তা হেলায় হারালেন রিশাব পান্থরা! কাল সাকিব আল হাসানদের কলকাতার কাছে দ্বিতীয় কোয়ালিফাইয়ে ৩ উইকেটে হেরে যায় লিগ টেবিলের শীর্ষে থাকা দিল্লি। আর তাতেই শিরোপার লক্ষে আরও একধাপ এগোয় নাইটরা। তবে ৭ বছর পর ফাইনালে ওঠা কলকাতার শিরোপা জয়ের সম্ভাবনা কতটা?

প্লে অফ নিশ্চিতের শঙ্কায় থাকা নাইটদের টানা দুই জয় এবং পরিসংখ্যান নিয়ে বিশ্লেষণ করলে বলা যায়, এবার চ্যাম্পিয়ন হচ্ছে সাকিবের কলকাতাই! যদিও ইতোমধ্যে এ বিষয়ে পক্ষে বিপক্ষে আলোচনা শুরু হয়ে গেছে। অভিজ্ঞতার পারদের সবটুকু ঢেলে দিয়ে হলেও চেন্নাইকে জেতাতেও মরিয়া ধোনি। তবে এবং কিন্তু রয়েই যায়, অবশ্য সবকিছুর উত্তর মিলবে ১৫ অক্টোবর ফাইনালে।

মুখোমুখি দেখায় চেন্নাইয়ের কাছে শেষ পাঁচবারের চারবারই হেরেছে কলকাতা।

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক আসরটির দুইবারের শিরোপা জয়ী নাইটরা এখন পর্যন্ত ফাইনালে উঠেছে তিনবার। ২০১২ সালে গৌতম গম্ভীরের নেতৃত্বে চেন্নাইকে হারিয়ে প্রথমবারের শিরোপা জেতে কলকাতা। পরে ২০১৪ সালে দ্বিতীয় বার পাঞ্জাব কিংসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় গম্ভীর-সাকিবরা। আর এবার ৭ বছর পর ফাইনালে তারা। তবে শেষ দুইবার ফাইনালে উঠে তারা হারেনি, সেই পরিসংখ্যান হিসেবে এবারও হয়তো শিরোপাটা উঠবে মরগানদের হাতেই!

তবে কলকাতা অধিনায়ক বিষয়টি সেভাবে দেখছেন না। তিনি ফাইনাল নিয়ে প্রেডিকশন করাকে বোকামি মনে করছেন। কাল ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘আইপিএলের ইতিহাসে সফলতম ফ্র্যাঞ্চাইজি। ফলে ফাইনালে যা খুশি ঘটতে পারে। এই মুহূর্তে দাঁড়িয়ে কিছু বলে দেওয়াটা বোকামি হবে।’

২০১২ সালে ফাইনালে কলকাতা কাছে হারা চেন্নাই অবশ্য ম্যাচ জয়ের পরিসংখ্যানে অনেক এগিয়ে। চলতি বছরের দুইবারের দেখায় প্রতিবারই তারা জিতেছে। শেষ পাঁচবারের মুখোমুখি দেখায় কলকাতা ম্যাচ জিততে পেরেছে মাত্র একবার।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :