আতঙ্কিত না হয়ে সচেতন হোন: হানিফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২০, ১৪:৫৬

সামর্থ্য অনুযায়ী দরিদ্রদের সহায়তা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

রবিবার ফেসবুকে দেওয়া এক ভিডিওতে তিনি এই আহ্বান জানান।

হানিফ বলেন, আপনারা জানেন যে আজ সারা বিশ্ব গভীর এক সংকট এবং বিপর্যয়ের মুখে। গোটা মানবজাতি আতঙ্কগ্রস্ত, মানবজীবন আজ বিপন্ন। করোনাভাইরাস নামক এই ভাইরাসের আক্রমণে ইতিমধ্যেই বহু মানুষের প্রাণহানি ঘটেছে। প্রতিদিন মৃত্যুর মিছিল লম্বা হচ্ছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, নভেল করোনাভাইরাস ১৪ দিন পর্যন্ত এক দেহ থেকে আরেক দেহে সংক্রমণ করার ক্ষমতা রাখে। একই ব্যক্তি একাধিকবার আক্রান্ত হতে পারে। এখন পর্যন্ত এই ভাইরাসের কোন ওষুধ অবিষ্কার হয়নি। পরিত্রাণের একমাত্র উপায় ও ভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন ব্রেক ডাউন করা।

‘সেজন্য আমাদের সকলের প্রয়োজন ঘরে থাকা। অন্যের সংস্পর্শ থেকে দূরে থাকা। পরিবারের সদস্যদের কাছ থেকে দূরে থাকার চেষ্টা করা। একে অন্যকে দূরে রাখার চেষ্টা করতে হবে।’

হানিফ বলেন, সম্প্রতি একজন ব্যক্তির শরীরে ভাইরাস পাওয়া গিয়েছে যদি সম্পূর্ণ সুস্থ এবং সবল যার রোগের কোনো উপসর্গ ছিল না। তবে এটা প্রমাণিত হয়েছে যে আমি বা আপনি আমরা কেউ নিশ্চিত নই যে আমরা করোনাভাইরাস মুক্ত। সে কারণেইআমাদের এই মুহূর্তে করণীয় একটাই সেটা হচ্ছে ঘরে থাকা। সেই সঙ্গে অন্যের সংস্পর্শ থেকে দূরে থাকা।

হানিফ বলেন, এই দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিয়েছেন, প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। সামর্থ্যের সবটুকু দিয়েই এই দুর্যোগ মোকাবেলার চেষ্টা করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যার ওপর আস্থা রাখুন, ভরসা রাখুন।

চিকিৎসক-নার্সদের প্রশংসা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, আমাদের চিকিৎসকবৃন্দ, নার্সসহ কর্মকর্তারা এই দুর্যোগ মোকাবেলায় অসীম সাহসের সাথেই তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন।

সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে হানিফ বলেন, আপনাদের প্রতি অনুরোধ আতঙ্কিত না হয়ে সচেতন হোন। সবাই ঘরে থাকুন, অন্যকে ঘরে থাকার পরামর্শ দিন। আমি নিজেও আপনাদের মতোই ঘরেই আছি। চিকিৎসক ও বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী চলুন, সরকারি নির্দেশনা মেনে চলুন। সামর্থ অনুযায়ী দরিদ্রদের সহায়তা করুন। আল্লাহর ওপর ভরসা রাখুন, ইনশাআল্লাহ এই দুর্যোগ কেটে যাবে।

ঢাকাটাইমস/২৯মার্চ/টিএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

রাত পোহালে ৮৭ উপজেলায় ভোট, স্থগিত ২২ উপজেলায়

ঘূর্ণিঝড়ের প্রভাব: সারাদেশে মোবাইল ফোনের ২০১৪৩টি টাওয়ার নিষ্ক্রিয়

শিশুর সুন্দর ভবিষ্যৎ গড়তে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে: প্রতিমন্ত্রী সিমিন

প্রাথমিকে ৪৬ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া হাইকোর্টে স্থগিত

ডয়েচে ভেলেকে ‘গাজায় গণহত্যা’ নিয়ে প্রামাণ্যচিত্র তৈরির আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর

বৃহস্পতিবার ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন প্রধানমন্ত্রী 

রাজধানীতে ট্রাফিক এডুকেশন সেন্ট্রার চালু করছে ডিএমপি

রেমালের তাণ্ডব: তিন উপজেলায় নির্বাচন স্থগিত

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

জাপানে বাংলাদেশের অর্থায়নে নির্মিত শান্তি স্মৃতিস্তম্ভের উদ্বোধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :