জঙ্গি দমনে পুলিশের ভূমিকা প্রশংসিত হয়েছে: আইজিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯, ২৩:১৮

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশের ভূমিকা দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে। সন্ত্রাস দমনে বর্তমান সরকার ঘোষিত ‘জিরো টলারেন্স’ নীতি বাস্তবায়নে বাংলাদেশ পুলিশ যথেষ্ট সাফল্য দেখিয়েছে।

আজ বৃহস্পতিবার বিকালে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে ওমেনস লিডারশিপ ইনিস্টিটিউট ট্রেনিং শীর্ষক আন্তর্জাতিক প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

পুলিশ স্টাফ কলেজের রেক্টর শেখ মুহম্মদ মারুফ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মাইলার। আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে নারী পুলিশ সদস্যরা অপরাধ দমন, অপরাধ উদঘাটন এবং তদন্তের মত গুরুত্বপূর্ণ দায়িত্ব অত্যন্ত দক্ষতার সাথে পালন করছেন। ট্রাফিক ব্যবস্থাপনায়ও তারা ইতোমধ্যে দক্ষতা ও যোগ্যতার স্বাক্ষর রেখেছেন।

শুধু দেশেই নয়, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও বাংলাদেশের নারী পুলিশ সদস্যদের নিষ্ঠা ও পেশাদারিত্ব আন্তর্জাতিক পরিমন্ডলে ব্যাপক প্রশংসিত হয়েছে জানান আইজপি। প্রশিক্ষণের গুরুত্ব উল্লেখ করে আইজিপি বলেন, এ প্রশিক্ষণে অর্জিত জ্ঞান নারী পুলিশ কর্মকর্তাদের নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে আরও দক্ষ করে তুলবে। তিনি প্রশিক্ষণে অর্জিত জ্ঞান ও দক্ষতা কাজে লাগানোর জন্য নারী পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

পরে আইজিপি প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন। পাঁচ দিনব্যাপী এ কোর্সে ইন্দোনেশিয়ার দুজন, যুক্তরাষ্ট্রের একজন, পাকিস্তানের ছয়জন এবং বাংলাদেশের ৩০ জন নারী পুলিশ কর্মকর্তা অংশ নেন।

(ঢাকাটাইমস/ ১৪ নভেম্বর/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :