এনসিএলে চ্যাম্পিয়ন হল খুলনা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৯, ১৭:৩৬

জাতীয় ক্রিকেট লিগের টায়ার ওয়ানে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগ। লিগের ষষ্ঠ রাউন্ডে ঢাকা বিভাগকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে খুলনা।

শেষ ম্যাচে ড্র করলেই চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেতো খুলনা। তবে জয় দিয়েই শিরোপা উৎসব করল তারা। শেখ আবু নাসের স্টেডিয়ামে ম্যাচের শেষ দিন খুলনাকে ১১৭ রানের লক্ষ্য দেয় ঢাকা। এনামুল হকের ৭৯ রানের ওপর ভর করে ২৫.৪ ওভারেই ১ উইকেট হারিয়ে জয় পায় খুলনা। আরেক অপরাজিত ব্যাটসম্যান অমিত মজুমদার করেন ৩৩ রান।

এর আগে, প্রথম ইনিংসে তাইবুর রহমানের সেঞ্চুরিতে ২৭৯ রান করে ঢাকা। জবাবে নুরুল হাসান সোহানের ১৫০ রানের ওপর ভর করে ৩৭৯ করে খুলনা। ঠিক ১০০ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ঢাকা অলআউট হয় ২১৬ রানে। ঢাকার ব্যাটসম্যান রাকিবুল হাসান করেন ৯৯ রান। ফলে খুলনার সামনে লক্ষ্য দাঁড়ায় ১১৭ রানের।

এ জয়ে টায়ার ওয়ানে অপরাজিত চ্যাম্পিয়ন হলো খুলনা। ৬ ম্যাচের ৩টি জিতেছে খুলনা, ড্র করেছে বাকি ৩ ম্যাচ। আর তাতেই ৩৯.৮১ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তারা। রানার্সআপ হওয়া ঢাকার পয়েন্ট ২৪.৩৯। এ নিয়ে সাতবার লিগ চ্যাম্পিয়ন হলো খুলনা। দ্বিতীয় স্থানে থাকা রাজশাহী চ্যাম্পিয়ন হয়েছে ছয়বার।

(ঢাকাটাইমস/১৯ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :