করোনকালে অসহায়দের পাশে প্রফেসর নজরুল ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০২০, ১৩:৪৩ | প্রকাশিত : ২৩ মে ২০২০, ২৩:১৪

নীলফামারীর সৈয়দপুরে অসহায়, খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ালো প্রফেসর নজরুল রিউমাটোলজি ফাউন্ডেশন এন্ড রিসার্চ ইনস্টিটিউড (পিএনআরএফআরআই )। করোনাভাইরাসের কারণে এদের অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। তাই ঈদের প্রাক্কালে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী সহায়তা কার‌্যক্রম পরিচালনা করা হয়।

শনিবার সৈয়দপুরের বিভিন্ন এলাকার ছয়শতাধিক অসহায় মানুষের মাঝে নগদ অর্থ সহায়তা হিসেবে এক হাজার করে ছয় লাখ টাকা বিতরণ করা হয়, এদের মধ্যে ৪৫টি সনাতন ধর্মালম্বী পরিবারও সহায়তা পেয়েছে।

ফাউন্ডেশনের চেয়ারম্যান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রিউমাটোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম। নিজের জন্মস্থান সৈয়দপুরে প্রতিবছর উপস্থিত থেকে এমন সহায়তা কার‌্যক্রম পরিচালনা করেন তিনি। তবে মহামারী করোনায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে তিনিও করোনায় আক্রান্ত হয়ে পড়েন। যদিও সম্প্রতি সুস্থ হয়ে বাসায় ফিরলেও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আরো বেশ কিছুদিন তাকে আইসোলেশনে থাকতে হবে। যে কারণে উপস্থিত হতে পারেননি বলে ঢাকা টাইমসকে জানিয়েছেন বাত ব্যাথায় বিশেষজ্ঞ এই চিকিৎসক।

অধ্যাপক মো. নজরুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, অন্যান্য বছর থেকে এবার দেশের পরিস্থিতি পুরোপুরি ভিন্ন। কারণ আগে ঈদ উপলক্ষে শুভেচ্ছা উপহার দেয়া হলেও এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামর্থবানদের করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। তার আহ্বানে সাড়া দিয়ে অসহায় মানুষের কষ্ট লাঘবের জন্য ফাউন্ডেশনের পক্ষ থেকে সামান্য সহায়তা করেছি।

তিনি বলেন, সবসময় নিজে থেকে কার‌্যক্রম করলেও এবার অসুস্থতার জন্য সেটা সম্ভব হয়নি। যে কারণে আমার স্বজন ও সৈয়দপুরে আমাদের রিসার্চ টিমের সদস্যরা এটি পরিচালনা করার জন্য সবাইকে ধন্যবাদ ।

(ঢাকাটাইমস/২৩মে/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :