‘মাস্তুল ফাউন্ডেশন’কে সাকিবের অ্যাম্বুলেন্স উপহার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২০, ১১:২৬

করোনাভাইরাসে সৃষ্ট দেশের টালমাটাল অবস্থায় শুরু থেকেই কাজ করে যাচ্ছে সাকিব আল হাসানের ‘দ্য সাকিব ফাউন্ডেশন’। এবার রোগীদের সেবায় অ্যাম্বুলেন্স দিয়েছে দেশসেরা অলরাউন্ডারের এই ফাউন্ডেশন।

করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই অসহায়-দরিদ্রদের পাশে দাঁড়িয়েছে সাকিবের ফাউন্ডেশন, যার যাত্রা শুরু মহামারী মোকাবেলার মাধ্যমেই। সাকিব সুদূর যুক্তরাষ্ট্রে বসেই নিজের ফাউন্ডেশনের মাধ্যমে বাংলাদেশে সামাজিক সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এরই ধারাবাাহিকতায় এবার একটি ফাউন্ডেশনকে তার ফাউন্ডেশনের পক্ষ থেকে দিয়েছেন অ্যাম্বুলেন্স।

‘মাস্তুল ফাউন্ডেলন’ নামের এই অলাভজনক সংস্থা অনলাইন ফান্ডরাইজিং ক্যাম্পেইন ‘অকশন ফর অ্যাকশন’কে নিজেদের কার্যক্রমের কথা জানালে ‘দ্য সাকিব ফাউন্ডেশন’ এর প্রধান উপদেষ্টা ব্যারিস্টার চিশতী ইকবাল তাদের সহায়তা করার সিদ্ধান্ত নেন।

করোনা প্রাদুর্ভাবে স্বাস্থবিধি মেনে মৃত ব্যক্তিদের দাফনের পাশাপাশি করোনা আক্রান্ত অসুস্থদের অ্যাম্বুলেন্স সেবা দিয়ে আসছে ‘মাস্তুল ফাউন্ডেশন’। তাদের নিজস্ব অ্যাম্বুলেন্স না থাকায় চলছিল ভাড়া অ্যাম্বলেন্সে বিনামূল্যে সেবা কার্যক্রম। এবার সাকিবের ফাউন্ডেশন থেকে তাদের একটি অ্যাম্বুলেন্স দেওয়া হয়েছে।

এক ফেসবুক বার্তায় সাকিব জানান, ‘বাংলাদেশ সরকার কর্তৃক রেজিস্টার্ড সামাজিত প্র্রতিষ্ঠান ‘মাস্তুল ফাউন্ডেশন’ এর রয়েছে বিশটিরও বেশি স্কুল। ১২ জেলায় ১১০০ সুবিধাবঞ্চিত দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ দিয়ে সহযোগিতার পাশাপাশি স্বাস্থ্য, পুষ্টিকর খাবার, শিশু অধিকার, মৌলিক চাহিদা নিশ্চিত করাা হচ্ছে। এছাড়াও রয়েছে সেলাই প্রশিক্ষণ কেন্দ্র, স্বাবলম্বী প্রজেক্ট এবং করোনা দুর্যোগে করোনা আক্রান্ত মৃৃতদের দাফন কার্যক্রম ও অসহায়-গরিবদের ফ্রী অ্যাম্বুলেন্স সার্ভিস ও স্বাস্থ্যসেবা।’

(ঢাকাটাইমস/০৬ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :