বাংলাদেশকে ফের করোনার চিকিৎসা সামগ্রী দিলেন এরদোয়ান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২০, ১৭:২২

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের পক্ষ থেকে বাংলাদেশকে আবারো করোনার চিকিৎসা সামগ্রী দেয়া হয়েছে। এ নিয়ে চতুর্থবারের মতো তুরস্কের পক্ষ থেকে করোনার চিকিৎসা সামগ্রী প্রদান করা হলো।

বুধবার ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান এসব চিকিৎসা সামগ্রী পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের কাছে হস্তান্তর করেন।

এসব উপহার সামগ্রীর মধ্যে রয়েছে ভেন্টিলেটর, এন-৯৫ মাস্ক, গাউন, ফেস শিল্ড এবং প্রতিরোধক চশমা।

এসময় পররাষ্ট্রমন্ত্রী তুরস্কের প্রেসিডেন্টের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, তুরস্কের প্রেসিডেন্ট বাংলাদেশ এবং তুরস্কের মধ্যে বিদ্যমান বাণিজ্যের পরিমাণ বছরে দুই বিলিয়ন ডলারের বেশি হওয়া উচিত বলে ইতিপূর্বে অভিমত ব্যক্ত করেন। বাংলাদেশও এ বিষয়ে কাজ করছে।

ড. মোমেন বাংলাদেশের জনগণের সঙ্গে তুরস্কের জনসাধারণের আত্মিক সম্পর্ক রয়েছে উল্লেখ করে এই সম্পর্ককে আরও নতুন উচ্চতায় পৌঁছানোর প্রত্যয় ব্যক্ত করেন। তিনি জানান, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী শিগগিরই বাংলাদেশ সফর করবেন।

এছাড়া করোনা পরিস্থিতির উন্নতি হলে আগামী ডি-৮ সম্মেলন অথবা মুজিববর্ষের চূড়ান্ত অনুষ্ঠানে তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইয়েপ এরদোগান বাংলাদেশ সফর করবেন বলে পররাষ্ট্রমন্ত্রী আশাবাদ প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :