সংখ্যাগরিষ্ঠ জনগণকে দুর্ভোগে ফেলে আ.লীগ প্রতিশোধ নিচ্ছে: এবি পার্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ মার্চ ২০২৪, ২০:৪৬ | প্রকাশিত : ১৪ মার্চ ২০২৪, ২০:২১

এবি পার্টির নেতারা বলেছেন, দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণ প্রহসনের নির্বাচনে ভোট দিতে না যাওয়ায় ডামি সরকার এখন জনগণের বিরুদ্ধে ক্রুদ্ধ অবস্থান নিয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের যখন চরম দুরবস্থা তখন মন্ত্রী-এমপিরা নানা চটুল কথা বলে উপহাস করছেন। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে আওয়ামী লীগ সরকার সংখ্যাগরিষ্ঠ জনগণকে দুর্ভোগে ফেলে ডামি নির্বাচন প্রত্যাখ্যানের প্রতিশোধ নিচ্ছে।

বৃহস্পতিবার মাসব্যাপী গণইফতার কর্মসূচির তৃতীয় দিনে বিজয়নগর ৭১ চত্বরে সমবেত জনতার উদ্দেশে বক্তব্যদানকালে এবি পার্টির নেতারা এসব কথা বলেন। প্রতিদিনের মতো আজও হাজারো মানুষ একসাথে বসে ইফতার গ্রহণ করেন।

দলের সিনিয়র সহকারী সদস্যসচিব এবিএম খালিদ হাসানের সঞ্চালনায় আজকের গণইফতারে অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম পুরোধা পুরুষ হাজী শরীয়তুল্লাহ ও দুদু মিয়ার উত্তরপুরুষ, মাদারীপুর জেলার বাহাদুরপুরের পীরজাদা হাফেজ মাওলানা মোঃ হানজালা। তিনি বলেন, যে ভারতবর্ষে হাজী শরীয়াতুল্লাহর নেতৃত্বে স্বাধীনতা আন্দোলনের সূচনা হয়েছিল, খাজা সলিমুল্লাহর মতো নওয়াবের দান করা জমিতে ঢাকা বিশ্ববিদ্যালয় হয়েছিল সেখানে ইফতার মাহফিলে হামলা এদেশের মানুষ মেনে নেবে না। বাংলাদেশ আমাদের পূর্বপুরুষদের উত্তরাধিকারের দেশ, এখানে ইসলামের বিরুদ্ধে কোনো কাজ জনগণ ও আমরা সহ্য করব না।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা জারি করে সারাদেশে ইফতার মাহফিল নিষিদ্ধ করেছে। তার নির্দেশনা অনুযায়ী সারাদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে সার্কুলার দিয়ে ইফতার মাহফিল নিষিদ্ধ করেছে। শুধু তাই নয়, যেসব ঈমানদার যুবকেরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিজ খরচে ইফতারের আয়োজন করেছে তাদের মসজিদ থেকে বের করে মারধর করেছে ছাত্রলীগ। স্বাধীন বাংলাদেশে এটা অকল্পনীয়। এসব করার মাধ্যমে আওয়ামী লীগ ও এই সরকার এদেশের শতকরা ৯৫ ভাগ মানুষের বিরুদ্ধে কার্যত যুদ্ধ ঘোষণা করেছে। কিন্তু এদেশের কোটি কোটি মানুষ আওয়ামী লীগের এই অপতৎপরতা রুখে দিতে বদ্ধপরিকর। এদেশের সিংহভাগ মানুষের কৃষ্টি, কালচার ও ধর্মীয় অধিকারের বিরুদ্ধে যারা দাঁড়াবে -বাংলাদেশের মানুষ তাদের সমুচিত জবাবের মাধ্যমে রুখে দেবে। দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণ প্রহসনের নির্বাচনে ভোট দিতে না যাওয়ায় ডামি সরকার এখন জনগণের বিরুদ্ধে ক্রুদ্ধ অবস্থান নিয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের যখন চরম দুরবস্থা তখন মন্ত্রী-এমপিরা নানা চটুল কথা বলে উপহাস করছে, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সরকার সংখ্যাগরিষ্ঠ জনগণকে দুর্ভোগে ফেলে ডামি নির্বাচন প্রত্যাখ্যানের প্রতিশোধ নিচ্ছে।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের অর্থনৈতিক সমন্বয়ক দিদারুল ইসলাম ভূইয়া বলেন, দেশে দ্রব্যমূল্য বাড়িয়ে অবৈধ সরকার হাসি-তামাশায় ব্যস্ত । এই মাসে যেমন ধর্মীয় রীতি মেনে আপনারা চলেন তেমনি আমাদেরকে আগামী বছরগুলোতে এই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি রকিবুল হাসান রিপন বলেন, সরকার দলীয় দুর্নীতির কারণে দ্রব্যমূল্যের বেহাল দশা। ভোগ্যপণ্যের বাজারে আগুন লেগেছে, জনগণের ভোগান্তির কোনো শেষ নেই। সবশেষে দেশ ও জাতির কল্যাণে মোনাজাত পরিচালনা করেন নবাব সলিমুল্লাহ এবং হাজী শরীয়তুল্লাহর উত্তরপুরুষ হাফেজ মাওলানা জিয়াউদ্দীন তোহা।

(ঢাকাটাইমস/১৪মার্চ/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ: প্রিন্স

কাল্পনিক কাহিনি বানিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল

ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন: দুদিনে আ.লীগের ১৭টি মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পদ প্রাপ্তি নিয়ে নানা গুঞ্জন, প্রশ্ন

গরমে অতিষ্ঠ জনসাধারণের মাঝে জাপার পানি ও স্যালাইন বিতরণ

প্রধানমন্ত্রী ফ্যাসিবাদী শাসকগোষ্ঠীর রোল মডেল, অভিযোগ রিজভীর

নেত্রীর জন্য জান নয়, সিদ্ধান্ত মানুন: দীপু মনি

দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায় বিএনপি, আ. লীগ করে চুরি: ইশরাক

লুটপাট লুকিয়ে রাখতে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :