সহায়তার আগে বস্তি উচ্ছেদ নয়: শিল্পমন্ত্রী

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০২০, ২২:০৩

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, রাজধানীর জননিরাপত্তা নিশ্চিত করতে সরকার সাময়িকভাবে রাসায়নিকদ্রব্য সংরক্ষণের জন্য কয়েকটি প্রকল্প বাস্তবায়ন করেছে। ইতোমধ্যে ঢাকার শ্যামপুরে অস্থায়ী রাসায়নিক গুদামের কাজ শুরু হয়েছে। গুদাম নির্মাণে টঙ্গীর কাঁঠালদিয়া মৌজায় বিএসইসির ছয় একর নিজস্ব সম্পত্তির উপর বস্তি গড়ে উঠায় তাদের কথা চিন্তা করে সরকারের পক্ষ থেকে সহায়তার ব্যবস্থা গ্রহণ করা হবে।

শনিবার দুপুরে টঙ্গীর কাঁঠালদিয়া এলাকায় বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের মাধ্যমে দ্বিতীয় অস্থায়ী রাসায়নিক গুদাম নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন শিল্পমন্ত্রী।

শিল্পমন্ত্রী বলেন, শিল্প ক্ষেত্রে অনেক উন্নয়ন করেছে সরকার। উন্নয়নের বিশাল প্রভাব পড়েছে শিল্পে। এই খাতের বিপ্লব ঘটাতে নিরাপত্তার জোড়দার করতে হবে।

শিল্প মন্ত্রণালয়ের সচিব আবদুল হালিমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- শিল্প প্রতিমন্ত্রী কামাল আহম্মেদ মজুমদার, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিএসসির চেয়ারম্যান রইস উদ্দিন, প্রকল্প পরিচালক মনিরুজ্জামান খান প্রমুখ।

প্রসঙ্গত, সরকারি অর্থায়নে টঙ্গীর কাঁঠালদিয়ায় বিএসইসির নিজস্ব ছয় একর জায়গায় প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। প্রকল্পের আওতায় ৫৩টি অস্থায়ী রাসায়নিক গুদাম, ভূমি উন্নয়ন/মাটি ভরাট, এক লাখ গ্যালন ধারণ ক্ষমতাসম্পন্ন একটি ওভারহেড ও একটি আন্ডার গ্রাউন্ড পানির ট্যাংক নির্মাণ, ফায়ার হাইড্র্যান্টসহ স্বয়ংক্রিয় অগ্নিনির্বাপক ব্যবস্থা স্থাপন করা হবে। প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৯১ কোটি ৭৪ লাখ ৪৬ হাজার টাকা। এই অস্থায়ী রাসায়নিক গুদাম প্রকল্পটি চলতি বছরের শেষের দিকে শেষ হবে।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :