বোয়ালমারীতে আধিপত্য বিস্তার নিয়ে আহত ২০

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২০, ১৮:২৯

ফরিদপুরের বোয়ালমারীতে আধিপত্য বিস্তার নিয়ে দফায় দফায় সংঘর্ষ, অর্ধশতাধিক বাড়ি ঘর ভাঙচুর, ব্যাপক লুটপাট, এতে ২০ জন আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার শেখর ইউনিয়নের চরশেখর ও দুর্গাপুর গ্রামের মধ্যে শনি ও রবিবার সকালে এ সংঘর্ষ বাঁধে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও শেখর ইউপির সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রইসুল ইসলাম পলাশ গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। বিরোধের জেরে শনিবার সকালে আবুল কালাম আজাদের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে পলাশ সমর্থক দুর্গাপুর গ্রামের ফরহাদ শেখ, তোকান মিয়া, ওহিদ শেখ, মোস্তফা শেখ, হাসু শেখ, খায়ের শেখ ও বাবলু শেখসহ প্রায় ১৫টি বাড়িঘরে অতর্কিত হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। এ সময় ভাঙচুরে বাধা দিলে প্রায় ১৫ জনকে আহত করা হয়। এরই জের ধরে রবিবার সকালে ঘোষণা দিয়ে উভয় গ্রুপের প্রায় পাঁচ শতাধিক সমর্থক দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ সময়ও ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপের মধ্যদিয়ে সংঘর্ষ চলাকালে নারী-পুরুষসহ প্রায় ১০ ব্যক্তি আহত হয় ও অর্ধশতাধিক বাড়িতে ভাঙচুর-লুটপাটের ঘটনার অভিযোগ পাওয়া গেছে। হামলায় গুরুতর আহত বাবলু মিয়া, শিমুল মোল্যা, বিলাশ মিয়া ও মোর্শেদা বেগমসহ মোট ১০ জনকে বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বোয়ালমারী থানার পরিদর্শক (তদন্ত) আবুল খায়ের বলেন, ঘটনাস্থল থেকে ছয়জনকে আটক করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোন পক্ষ থানায় লিখিত অভিযোগ দেয়নি।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :