জামালপুরে চিকিৎসকদের ডাকা ধর্মঘট প্রত্যাহার

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০২০, ১৮:৪০

চিকিৎসকদের দাবি বাস্তবায়নে জেলা প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসা পরিষদের (স্বাচিপ) নেতারা । জামালপুর আড়াইশ’ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভায় এই সিদ্ধান্ত হয়েছে। ধর্মঘট প্রত্যাহার হওয়ায় জেলাবাসীর দুর্ভোগের অবসান হলো।

গত শুক্রবার জামালপুর আড়াইশ’ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে এক নারী রোগীর মৃত্যুকে কেন্দ্র করে ভাঙচুর ও সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, চিকিৎসক ও ইন্টার্ণ চিকিৎসকদের মধ্যে মারধরের ঘটনা ঘটে। এই ঘটনায় জড়িতদের শাস্তি ও সদর থানার ওসি প্রত্যাহারসহ চার দফা দাবিতে শনিবার থেকে জেলার সব সরকারি হাসপতালে ধর্মঘটের ডাকা দেয় স্থানীয় বিএমএ ও স্বাচিপ ।

টানা চার দিনের ধর্মঘটে পুরো জেলার স্বাস্থ্যসেবা ভেঙে পড়ে । পরিস্থিতি স্বাভাবিক করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। মঙ্গলবার সন্ধ্যায় তদন্ত কমিটি কমিটি প্রতিবেদন দাখিল করে । দাখিলকৃত তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে চিকিৎসকদের দাবি বাস্তবায়নের আশ্বাস দেয়া হয়। এতে চিকিৎসকরা ধর্মঘট প্রত্যাহার করে নেন এবং কাজে যোগ দেন।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন এমপির সভাপতিত্বে সভায় জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী, পুলিশ সুপার দেলোয়ার হোসেন ও বিএমএ, জামালপুর শাখার সাধারণ সম্পাদক ও স্বাচিপের আহ্বায়ক মোশায়ের উল ইসলামসহ সরকারি কর্মকর্তা, চিকিৎসক নেতা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মাহফুজুর রহমান বলেন, সভায় তাদের দাবি বাস্তাবায়নের আশ্বাস দেয়ায় তারা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন।

বিএমএ জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোশায়ের উল ইসলাম রতন বলেন, আমাদের দাবি পূরণের আশ্বাস পেয়ে আমাদের কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছি।

জামালপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন বলেন, চিকিৎসকদের পক্ষ থেকে যে দাবি তোলা হয়েছে তা আমরা পর্যায়ক্রমে বাস্তবায়ন করবো। চিকিৎসকরা কাজে যোগ দেয়ায় তাদেরকে ধন্যাবাদ জানান তিনি ।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :