জোহর থেকেই নামাজ শুরু সাভার মডেল মসজিদে

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুন ২০২১, ২২:১৬

সারাদেশে নির্মিতব্য ৫৬০টি মডেল মসজিদের মধ্যে ৫০টির উদ্বোধন হলো বৃহস্পতিবার। সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখা হাসিনা ভার্চুয়ালি এসব মসজিদের উদ্বোধন করেন। প্রথম ধাপের ৫০ মসজিদের সাথে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার উপজেলার পৌর এলাকায় অবস্থিত এই নান্দনিক স্থাপনাটির উদ্বোধন করা হয়।

জোহরের ওয়াক্ত থেকে নবনির্মিত এ মসজিদে নিয়মিত নামাজ আদায় করেন মুসল্লিরা।

ভার্চুয়ালি এই মডেল মসজিদ ও ইসলামিক কালচারাল সেন্টারের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

এসময় তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করছেন ইসলামের একজন অন্যতম শ্রেষ্ঠ খাদেম শেখ হাসিনা। একসঙ্গে এত মসজিদ কেউ তৈরি করেননি, যা করেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। যার ধারাবাহিকতায় সাভারবাসী পেয়েছে আধুনিক এই মসজিদ। নিঃসন্দেহে সাভারবাসীর জন্য আজকের দিনটি ঐতিহাসিক দিন। জাতীয় জীবনেও ইতিহাসে দিনটি স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

এসময় আরও উপস্থিত ছিলেন- সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা, সাভার পৌর মেয়র আব্দুল গণি, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন প্রমুখ।

উল্লেখ্য, ঢাকা-আরিচা মহাসড়কের সাভার পৌর এলাকার রাজালাখ হর্টিকালচার সেন্টার সংলগ্ন স্থানে অবস্থিত এই নান্দনিক স্থাপনাটি। এখানে একসঙ্গে ১৫ শতাধিক মুসল্লি নামাজের আদায় করতে পারবেন, নারীদের জন্য রয়েছে আলাদা ওজুর ও নামাজের স্থান, এছাড়াও রয়েছে ইসলামিক লাইব্রেরি, ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র, ইসলামিক রিসার্চ সেন্টার, অটিজম কর্নার , প্রতিবন্ধীদের জন্য ইবাদতখানা, গণশিক্ষা কেন্দ্র, প্রশিক্ষণ কেন্দ্র, কফিন ঘর, শবদেহের গোসলের জন্য কক্ষসহ নিরবিচ্ছন্ন বিদ্যুতের জন্য রয়েছে ৩০ কেভি জেনারেটর ও সোলার সিস্টেম।

(ঢাকাটাইমস/১০জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :