পর্দা নামলো বগুড়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৩, ১১:৪৪

পর্দা নামলো তিনব্যাপী বগুড়ার তৃতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। পুণ্ড্রনগর চলচ্চিত্র সংসদ বগুড়ার আয়োজনে উৎসবটি শুরু হয়েছিলো গত ২৬ জানুয়ারি। তিনদিনে বগুড়ার মধুবন সিনেপ্লেক্সে ১২টি দেশের ৪২টি চলচ্চিত্র দেখানো হয়েছে।

শনিবার সন্ধ্যায় উৎসবের সমাপনী দিনে মাধ্যমে ৫ ক্যাটাগরিতে ৫টি সেরা পাঁচ চলচ্চিত্রের পুরস্কার প্রদান করা হয়। এ দিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত আসন -১৯ এর সদস্য ডরথী রহমান।

তৃতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উপলক্ষ্যে এবার সারা বিশ্ব থেকে ২৪৫ টি চলচ্চিত্র জমা পড়েছিলো। সেগুলোর মধ্য থেকে প্রিভিউ কমিটি ৩দিনব্যাপি প্রদর্শনের জন্য সেরা ৪২টি চলচ্চিত্র নির্বাচন করেন। সেগুলো গত তিনদিনে প্রদর্শন করা হয়। এছাড়া ওই ৪২টি চলচ্চিত্র থেকে জুরিবোর্ডের মাধ্যমে ৫ ক্যাটাগরিতে দেয়া হয় উৎসবের সেরা পাঁচ চলচ্চিত্রের পুরস্কার। উৎসবে আন্তর্জাতিক বিভাগে সেরা চলচ্চিত্রের পুরস্কার পায় ভারত থেকে পাভেল পালের চলচ্চিত্র "আকাশ প্রদীপ" , সেরা প্রামাণ্য চলচ্চিত্রের পুরস্কার পায় নেপাল থেকে পুরু লামসালের "অক্স ফিয়েস্তা " , শিশুতোষ বিভাগে সেরা চলচ্চিত্রের পুরস্কার পায় বাংলাদেশ থেকে গোলাম রব্বানীর "মিরাক্যাল ইন হ্যাভেন" , সেরা বাংলাদেশী চলচ্চিত্রের পুরস্কার অর্জন করে সায়লা রহমান তিথির "যুদ্ধ জয়ের কিশোর নায়ক " এবং উৎসব জুরি মেনশন এ্যাওয়ার্ড পায় রাসেল রানা দোজার চলচ্চিত্র " হাউসের ধুয়া "।

সেরা চলচ্চিত্র মনোনয়নের জন্য জুরিবোর্ডে ছিলেন ভারত থেকে চলচ্চিত্র নির্মাতা ড. জোতির্ময় দেব, নির্মাতা ও সাংবাদিক শ্রীচেতা দাস, নেপাল থেকে নির্মাতা অরুণ দেও জোসি। উৎসব অঙ্গনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপালের চলচ্চিত্র প্রযোজক ইন্দু জোসি এবং জুরি বোর্ড সদস্য অরুণ দেও।

পুরস্কার প্রদান সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী, জেলা কালচারাল অফিসার মোঃ শাহাদাৎ হোসেন, মধুবন সিনেপ্লেক্সের কর্ণধার আরএম ইউনুস, দিশারীর ব্যবস্থাপনা পরিচালক এম রহমান সাগর, নেপালের চলচ্চিত্র প্রযোজক ইন্দু যোসি এবং জুরি সদস্য অরুণ দেও জোসি। উৎসব চেয়ারম্যান ফেরদৌস ওয়াহিদ সুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা শেষে দেখানো হয় বাংলাদেশের ১২টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এবং সেই সাথে প্রদান করা হয় সম্মানিত অতিথিদের মধ্যে উৎসব সম্মাননা স্মারক।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বাবার লাশের এক টুকরো মাংস আমাকে দাও: আনার কন্যা ডরিন

ফ্যাসিবাদী দুঃশাসন দেশকে মাফিয়া দুর্বৃত্তদের অভয়ারণ্য করেছে: গণতন্ত্র মঞ্চ

প্রতিশ্রুতি রাখেননি জনপ্রতিনিধিরা, রাস্তা বানাচ্ছেন গ্রামবাসী

ফরিদপুরে সেপটিক ট্যাংক থেকে ৪০ হাজার ডলার উদ্ধার

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আগুন, আড়াই শতাধিক ঘর-দোকান পুড়ে ছাই

স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, জুডিশিয়ালিকেও স্মার্ট করতে হবে: প্রধান বিচারপতি

কুষ্টিয়ায় বালুবোঝাই ট্রলি চাপায় বৃদ্ধা নিহত

প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন বাবা হত্যার বিচার করবেন: আনারের মেয়ে ডরিন

ফরিদপুরে রিকশা গ্যারেজে বারুদের বিস্ফোরণে যুবক আহত

১৯ দিন পর আবারও চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা

এই বিভাগের সব খবর

শিরোনাম :