তিন জেলায় বজ্রপাতে নয়জনের মৃত্যু

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২৩ এপ্রিল ২০২৩, ১৭:০৯ | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২৩, ১৪:৩৪

সুনামগঞ্জের তিন উপজেলা, মৌলভীবাজারের দুই উপজেলা ও সিলেটের এক উপজেলায় বজ্রপাতে নয়জনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আরও কয়েকজন আহত হয়েছেন।

রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত সুনামগঞ্জের তাহিরপুর, দোয়ারা বাজার ও ছাতক উপজেলা, মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও কমলগঞ্জ, সিলেটের বালাগঞ্জ উপজেলায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- তাহিরপুর উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়ন কুকুরকান্দি গ্রামের হাছন আলীর ছেলে রমজান মিয়া (১৫), দোয়ারাবাজার উপজেলার লক্ষীপুর ইউনিয়নের ফতেপুর গ্রামের শিশু মিয়ার ছেলে মিলন মিয়া (১৪) ও একই উপজেলার রণভুমি শামছু মিয়া ছেলে তারা মিয়া (৩২), ছাতকের জাউয়াবাজার ইউনিয়নের দেবেরগাঁও গ্রামের মহিম মিয়া (১৩), বড়কাপন গ্রামের আরশ আলী (৬০) এবং চরমহল্লা ইউনিয়নের চরদুর্লভ গ্রামের আব্দুস সামাদ (৪৫), মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার লালবাগ আবাসিক এলাকার মবত মিয়ার ছেলে রিয়াজ আহম্মেদ (৩২) এবং কমলগঞ্জ উপজেলার মঙ্গলপুর গ্রামের জীতেন্দ্র শব্দকরের ছেলে সোম শব্দকর, সিলেটের বালাগঞ্জের দুদু মিয়ার ছেলে আনছার আলী (৭০)।

প্রতিনিধিদের পাঠানো খবর

সুনামগঞ্জ: পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের কুকুরকান্দি গ্রামসহ কয়েকটি গ্রামের ১২ জন যুবক মিলে সকালে গোলাঘাট হাওরে এক কৃষকের জমির ধান কাটতে যান। ধান কাটা অবস্থায় সকাল সাড়ে নটায় বৃষ্টি ও বাতাস শুরু হলে হাওর থেকে নিরাপদে যাওয়ার পথেই রমজান মিয়া (১৫) ও মুকিদ মিয়া (২৫) বজ্রপাতের শিকার হন। এসময় তাদের সহযোগীরা উদ্ধার করে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে চিকিৎসক রমজান মিয়াকে মৃত ঘোষণা করেন। আর মুকিদ মিয়ার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়।

অপর দিকে জেলার দোয়ারাবাজার উপজেলার লক্ষীপুর ইউনিয়নের এরুয়াখাই গ্রামের জনৈক উদ্দিনের বোরো জমিতে নিজাম উদ্দিন (২৫) ও ভাগ্নে মিলন মিয়া (১৪) ধান কাটছিলেন। পাশের ক্ষেতে ছিলেন তারা মিয়া (৩২)। এসময় বজ্রপাতে দুজনে আহত হয়ে ধানক্ষেতে পড়ে গেলে স্থানীয়রা তাদের দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মিলন মিয়া ও তারা মিয়াকে মৃত ঘোষণা করেন। আহত নিজাম উদ্দিনকে উন্নত চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

দোয়ারা বাজার থানার এসআই মোহাম্মদ আমীর খসরু ও তাহিরপুর থানার এসআই হেলাল উদ্দিন এসব ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

অন্যদিকে, ছাতকে বজ্রপাতে ৩ জন মারা গেছেন। নিহতরা হলেন উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের দেবেরগাঁও গ্রামের মহিম মিয়া (১৩), বড়কাপন গ্রামের আরশ আলী (৬০) এবং চরমহল্লা ইউনিয়নের চরদুর্লভ গ্রামের আব্দুস সামাদ (৪৫)।

মৌলভীবাজার: জেলার শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলায় বজ্রপাতে দুই কৃষক মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

নিহতরা হলেন- শ্রীমঙ্গল উপজেলার লালবাগ আবাসিক এলাকার মবত মিয়ার ছেলে রিয়াজ আহম্মেদ (৩২) এবং কমলগঞ্জ উপজেলার মঙ্গলপুর গ্রামের জীতেন্দ্র শব্দকরের ছেলে সোম শব্দকর।

আহত হায়দার মিয়াকে উদ্ধার করে মৌলভীবাজার সদর উপজেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

শ্রীমঙ্গল থানা ওসি জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, সকাল সাড়ে ৯টার দিকে রিয়াজ হাইল হাওরের পাড়ে ধান কাটার কাটতে যান। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আহত হায়দারকে হাসপাতালে পাঠানো হয়েছে।

কমলগঞ্জ থানা ওসি সঞ্জয় চক্রবর্তী বলেন, সোম শব্দকর মঙ্গলপুর মাঠে গরু চড়াতে গিয়েছিলেন। এ সময় বজ্রপাতে তিনি ঘটোস্থলেই মারা যান।

সিলেট: বালাগঞ্জ থানার ওসি রামপ্রসাদ চক্রবর্তী জানান, সকালে দেওয়ান বাজার ইউনিয়নের মোহাম্মদপুর এলাকার মৃত দুদু মিয়ার ছেলে আনছার আলী (৭০) সকালে জমিতে ধান কাটতে যান।

এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে স্থানীয়রা তার মরদেহ উদ্ধার করে।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এলএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :