ফরিদপুরে স্বেচ্ছাশ্রমে কুমার নদে পরিচ্ছন্নতা অভিযান

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ জুন ২০২৩, ১৩:৫৩ | প্রকাশিত : ১৭ জুন ২০২৩, ১২:৫০

ফরিদপুরে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের কুমার নদে শুরু হয়েছে কচুরিপানা পরিস্কার অভিযান। নদের তিন কিলোমিটার অংশে ১০টি স্থানে পরিচ্ছন্নতা অভিযানে স্বেচ্ছাসেবীসহ কয়েকশ শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

শনিবার সকাল সাতটায় শহরের বিসর্জন ঘাট সংলগ্ন এলাকায় জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার এ অভিযানের উদ্বোধন করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাত হোসেন, পৌর মেয়র অমিতাভ বোস, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ।

শহরবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে কুমার নদের নাব্যতা ফিরিয়ে আনা ও নদের পানি ব্যবহারযোগ্য করে তুলতে জেলা প্রশাসন এ অভিযান পরিচালনা করছে। এ কার্যক্রমে জেলা পরিষদ, উপজেলা পরিষদ ও পৌরসভা সহযোগিতা করছে।

কুমার নদকে পরিচ্ছন্ন কাজে অংশ নেওয়া নারী নেত্রী আসমা আক্তার মুক্তা বলেন, কুমার নদ এই শহরের প্রাণ। আমরাই একে প্রতিনিয়ত হত্যা করছি। এখন থেকেই প্রত্যেকের সিদ্ধান্ত নিতে হবে আর নয় পরিবেশ নষ্ট। এটা না হলে এ সমাজে মানুষকে কড়া মূল্য দিতে হবে।

তিনি প্রশাসনের কাছে দাবি তুলে বলেন, সে যেই হোক নদে পানি প্রবাহে যারা বাধা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিতে হবে।

আরও পড়ুন: সাংবাদিক নাদিম হত্যা: পঞ্চগড় থেকে আটক অভিযুক্ত বাবু চেয়ারম্যান

জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, পরিচ্ছন্নতা অভিযানের পর কুমার নদে কেউ ময়লা আবর্জনা ফেললে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া নদীর দু পাড়ে অবৈধ দখলে থাকা স্থাপনাও ভেঙে ফেলা হবে।

(ঢাকাটাইমস/১৭জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :