বরগুনায় দুই সাংবাদিকের বিরুদ্ধে সাইবার মামলা

বরগুনা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২৪, ১৮:৩৫

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল, সংবাদ প্রকাশের জেরে দুজন সাংবাদিক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও শেয়ার করার দায়ে আরও ১০ জনকে আসামি করে ১২ জনের নামে সাইবার ট্রাইবুনালে মামলা করেছেন আপত্তিকর ভিডিও ভাইরালের ঘটনায় বরগুনা জেলা ছাত্রলীগ কর্তৃক বিলুপ্ত কমিটির তালতলী উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মিনহাজুল আবেদিন মিঠু।

বৃহস্পতিবার বরিশাল সাইবার ট্রাইব্যুনালে এ মামলা করেন নারী কেলেঙ্কারিতে ভাইরাল হওয়া তালতলী উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক।

মামলার আসামি দুই সাংবাদিক হলেন- দৈনিক কালবেলার তালতলী উপজেলা প্রতিনিধি ও তালতলী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, নাঈম ইসলাম, দৈনিক মানবকন্ঠের তালতলী উপজেলা প্রতিনিধি ও তালতলী উপজেলা প্রেসক্লাবের সভাপতি শাহাদাৎ হোসেন। সাংবাদিকসহ স্থানীয় আরো ১০ জন গণ্যমান্য ব্যক্তিদের মামলার আসামি করার কারণে সাংবাদিক মহল সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নিন্দার ঝড়। আর ক্ষোভ প্রকাশ করেছেন বিভিন্ন সাংবাদিক সংগঠন।

বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক অভিযোগটি তদন্ত করে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

অভিযুক্তদের বিরুদ্ধে ঘটনার সংবাদ প্রকাশ ও ওই সংবাদ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারের মাধ্যমে সুনাম নষ্ট হওয়ার অভিযোগ আনা হয়েছে।

মামলার ৩ নম্বর আসামি দৈনিক কালবেলার তালতলী উপজেলা প্রতিনিধি নাঈম ইসলাম বলেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ওই মামলার সাক্ষীরা এক নারীকে ধর্ষণ করেন এবং তাদের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারে এ ভাইরাল হয়। এ বিষয়ে সাংবাদিকদের নিউজ না করার জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ার চেষ্টা করেন। কিন্তু আমরা তাদের কথা না শুনে নিউজ প্রকাশ করি, সেই আক্রোশে আমাদের নামে সাইবার আইনে মামলা করেছে। তারা রাজনীতিবিদ তারা তাদের চরিত্র নষ্ট করবে আর আমরা নিউজ করবোনা তা কি হয়। মামলা হামলা দিয়ে সাংবাদিকদের কলম কখনো থামিয়ে রাখা যায়নি আর যাবেও না।

জানতে চাইলে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম খান বলেন, মামলার বিষয়ে আমি এখনো কিছু জানি না। মামলার কপি হাতে পেলে এ বিষয়ে কথা বলতে পারবো।

(ঢাকা টাইমস/১৯এপ্রিল/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

কেন্দ্রে যাইয়েন না, হিডাহাডা খাইয়েন না: কাদের মির্জা

হিলি বন্দর দিয়ে ৬ মাস পর এলো ভারতীয় কাঁচা মরিচ

সীমান্তে বিএসএফের গুলিতে এবার ভারতীয় নাগরিক নিহত

সোনারগাঁয়ে তাঁত শ্রমিক হত্যা মামলায় প্রধান আসামিসহ গ্রেপ্তার ২

আদম তমিজি ও তার দুই স্ত্রীসহ পাঁচজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বরিশালে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ, ৪ শ্রমিক গুলিবিদ্ধ

মাদারীপুরে পুকুরে ডুবে প্রাণ গেল দুই বোনের 

ভাতা কার্ড বাবদ টাকা নিলে কঠোর ব্যবস্থা: দীপু মনি 

উপজেলা নির্বাচন: শৈলকুপায় বহিরাগতের ভোটের অভিযোগে ৯ কেন্দ্রের ফলাফল স্থগিতের দাবি

রাজশাহী-১ আসনের যুব সংসদ সদস্য হলেন নাফিস আতিক শাহরিয়ার

এই বিভাগের সব খবর

শিরোনাম :