রেফারি থেকে নার্স

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ১০:৩২

চীন-ইতালির মতো স্পেনেও করোনা সংক্রমণ মারাত্মকভাবে ছড়িয়ে পড়ছে। বন্ধ হয়ে গেছে স্পেনের সব ধরনের ফুটবল লিগ। সুযোগটা কাজে লাগালেন স্পেনের মহিলা ফুটবলের শীর্ষ প্রতিযোগিতা লা লিগের রেফারি ইরাগারজে ফার্নান্দেজ। রেফারিং ছেড়ে নেমে পড়লেন আক্রান্তদের সেবায়, হাসপাতালে নার্স হিসেবে রয়েছেন কর্মরত। তিনি একা নন। ২৬ বছর বয়সী ইরাগারজের পদাঙ্ক অনুসরণ করেছেন রেফারি জুদিত রোমানো আর এলেনা প্যালেজরাও। সবার মূল লক্ষ্য এখন একটাই- মানুষের জীবন বাঁচানো; মানুষ বাঁচলে তবেই না ফুটবল!

স্পেনের মহিলা ফুটবলের শীর্ষ প্রতিযোগিতা লা লিগায় রেফারিং করেন ইরাগারজে। পুরুষদের ফুটবলের তৃতীয় বিভাগের আসর সেগুন্দা বি’তেও রেফারি হিসাবে দায়িত্ব পালন করেন তিনি। তবে গত প্রায় পাঁচ বছর ধরে তিনি বিলবাওয়ের রেকালদে হেলথ সেন্টারে নার্সিং প্র্যাকটিস করছিলেন। কিন্তু রেফারি তার পেশা। তাই এতদিন নার্সিং থেকে দূরে ছিলেন। কিন্তু করোনার বিরুদ্ধে লড়াইয়ের দিনে তিনি এখন নার্সিং করছেন মন দিয়ে।

স্পেন প্রায় দুই সপ্তাহ ধরে লকডাউন চলছে। আরও দুই সপ্তাহ সেখানে লকডাউন চলার কথা। যদিও মেয়াদ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আর এই অবস্থায় যতটা সম্ভব দেশের মানুষের সেবা করে চলেছেন ইরাগারজে ফার্নান্দেজ। ওভাইডোর সেন্ট্রাল ইউনিভার্সিটি হসপিটালে অ্যানেসথেসিওলজিস্ট হিসেবে কাজ করছেন তিনি। তার বোন জুদিত রোমানোও স্বাস্থ্যসেবায় মন দিয়েছেন বলে জানা গিয়েছে।

(ঢাকাটাইমস/৩০ মার্চ/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত