করোনা রোধে আনুশকার ‘লকডাউন ডায়েট’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২০, ১০:০৯

ফরচুন ইন্ডিয়ার পাওয়ারফুল ওম্যানখ্যাত অভিনেত্রী আনুশকা শর্মা। অভিনয়ের পাশাপাশি সিনেমা প্রযোজনায়ও সমানভাবে সফল সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তায়ও সবার থেকে এগিয়ে। জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন বিরাট কোহলিকে। করোনাভাইরাসে লকডাউনে প্রচুর ইনস্টা স্টোরি পোস্ট করেছেন আনুশকা শর্মা। তিনি কী খাচ্ছেন জানিয়েছেন তার লকডাউন ডায়েট।

করোনাভাইরাসকে মোটেও ভয় পান না। লকডাউনে সেই কথাই যেন বলছে আনুশকা শর্মার ইনস্টা ডায়েরি। নানা ধরনের মজার স্টোরি সেখানে জায়গা করে নিচ্ছে। বিরাটের চুল কেটে দেওয়া থেকে লকডাউন ডায়েট, কী নেই সেখানে! কেন্দ্রের নির্দেশ মেনে বিরুষ্কা আপাতত ঘরবন্দি। তা বলে স্বাস্থ্যবিধি মোটেই অমান্য করছেন না তারা।

নিজে যেমন পুষ্টিকর ডায়েট খাচ্ছেন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে তেমনই খাওয়াচ্ছেন বিরাটকেও। যারা বিরুশক অন্ধ অনুরাগী তাদের নিশ্চয়ই কৌতূহল, কী খাচ্ছেন এই সময় আনুশকা। অভিনেত্রীর ইনস্টা বলছে, হলদি দুধ, লেবু পানির মতো পানীয় দিয়ে দিন শুরু হচ্ছে দম্পতির। যেকোনও ভিটামিন সি সমৃদ্ধ ফল অর্থাৎ সাইট্রাস ফল রোজ একটি করে খাচ্ছেন সুস্থ থাকতে।

প্রতিদিন, প্রতিমুহূর্তে বিরুশক যা যা করছেন সমস্ত ছবি পোস্ট করছেন ইনস্টায়। রাতে শুতে যাওয়ার আগেও তাদের দেখা যাচ্ছে ইনস্টায়। ক্যাপশনে লিখেছেন শুভরাত্রি। যা দেখে বোঝাই যাচ্ছে, দিনের শেষে ঘুমের দেশে যাচ্ছেন তারা।

আপাতত সেল্ফ কোয়ারান্টাইনে আছেন বিরুশক। একেবারেই বাইরে বেরোচ্ছেন না। ফলে, একান্তে অনেকটা সময় কাটাতে পারছেন তারা একে অন্যের সঙ্গে। সেই একান্ত অবসর রঙিন তাদের খুনসুটিতে। সেই মজা, সেই দুষ্টুমি ছড়িয়ে পড়ছে সোশ্যালেও। তারই ঝলক দেখতে নেটপাড়ায় উপচে পড়া ভিড়।

দিন কয়েক আগে আনুশকা বিরাট আর তাঁদের পোষ্য সারমেয়কে নিয়ে ছবি তুলে পোস্ট করেছিলেন। ক্যাপশনে লিখেছিলেন, "মেঘ দেখে কেউ করিস নে ভয়, আড়ালে তার সূর্য হাসে...। অর্থাৎ প্রতিটি মেঘের আড়ালে লুকিয়ে সূর্যের সোনালি ঝিলিক। এতদিন আমরা শুধুই নিজেদের নিয়ে মত্ত ছিলাম। করোনা শেখালেো সবাইকে নিয়ে বাঁচতে। সবাইকে নিয়ে ভাবতে। মানব সভ্যতা ফের ঐক্যবদ্ধ। প্রত্যেক জিনিসেরই ইতিবাচক কিছু না কিছু দিক রয়েছে। করোনা মহামারীর এটাই পজিটিভ দিক।"

কিছুদিন আগে, তারা আরো একটি ভিডিও শেয়ার করে সুরক্ষা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছে। দম্পতি বলেন, "জানি, খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। এই মুহূর্তে করোনা ভাইরাস সংক্রমণ বন্ধের একমাত্র উপায় সামাজিক দূরত্ব। মানসিক নয়।"

অভিনেত্রীকে শেষবার দেখা গেছে আনন্দ এল রাইয়ের ছবি 'জিরো'তে। সহঅভিনেতা ছিলেন শাহরুখ খান, ক্যাটরিনা কাইফ। আগামী দিনে তার পাইপলাইনে কী কী কাজ আছে, এখনও কিছুই ঘোষণা করেননি আনুশকা। আপাতত তিনি পুরোটাই লকডাউনে।

(ঢাকাটাইমস/৬এপ্রিল/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :