এস আলম গ্রুপের আরও চার পরিচালক করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মে ২০২০, ১১:৩৯ | প্রকাশিত : ২৩ মে ২০২০, ১১:২৮

প্রাণসংহারি ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে নিজেদের বাসায় চিকিৎসাধীন আছেন এস আলম গ্রুপের আরও চার পরিচালক। অচেনা এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গতরাতে মারা গেছেন গ্রুপটির পরিচালক (মার্কেটিং) মোরশেদুল আলম। গতকাল গভীর রাতেই জানাজা শেষে পটিয়া পৌর সদরের ৪ নং ওয়ার্ডের পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে তাকে দাফন করা হয়।

জানা গেছে, দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী গোষ্ঠী এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ বর্তমানে পরিবারসহ সিঙ্গাপুরে অবস্থান করছেন। অপর অন্য চার ভাই মোরশেদুল আলমের সঙ্গেই করোনাভাইরাসে আক্রান্ত হন। গত ১৭ মে মোরশেদুল আলমসহ তার পরিবারের ৬ সদস্যের (পাঁচ ভাই ও একজন ড্রাইভার) করোনা পজিটিভ ধরা পড়ে।

মোরশেদুল ছাড়া এস আলম পরিবারের অন্য যাদের করোনা শনাক্ত হয়েছে তারা হলেন- এস আলম গ্রুপের পরিচালক রাশেদুল আলম, এস আলম গ্রুপের ভাইস চেয়ারম্যান আবদুস সামাদ লাবু, ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান ও এস আলম গ্রুপের পরিচালক মোহাম্মদ শহীদুল আলম এবং এস আলম গ্রুপের পরিচালক ওসমান গণি। এছাড়া করোনায় আক্রান্ত হয়েছেন ওই পরিবারের ৩৬ বছর বয়সী এক নারীও।

জানা যায়, করোনা শনাক্তের পর থেকে মোরশেদুল আলম তার অন্য চার ভাইয়ের সঙ্গে নগরীর সুগন্ধার বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। বৃহস্পতিবার বিকালে মোরশেদুল আলমের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে আইসিইউ ওয়ার্ডে আগে থেকেই এস আলম পরিবারের আরেক সদস্য রাশেদুল আলম চিকিৎসাধীন ছিলেন। আইসিইউতে শয্যা না থাকায় তুলনামূলক ভাল অবস্থায় থাকা ছোট ভাই রাশেদুল আলমকে সরিয়ে মোরশেদুল আলমকে জায়গা করে দেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

পরিবারের অন্য সদস্যরা বর্তমানে চট্টগ্রাম নগরীর সুগন্ধা আবাসিক এলাকার এক নম্বর সড়কে নিজ বাসভবনেই চিকিৎসা নিচ্ছেন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব জানান, মোরশেদুল আলমসহ তার পরিবারের ৬ সদস্যের (পাঁচ ভাই ও একজন ড্রাইভার) করোনা ধরার পর থেকে মোরশেদুল আলমের শারীরিক অবস্থা কিছুটা খারাপ ছিলো। গত বৃহস্পতিবার তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। শুক্রবার সারাদিন তার শারীরিক অবস্থা ভালো থাকলেও সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার একদফা কার্ডিয়াক এরেস্ট হয়। এরপর রাত সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়।

ঢাকাটাইমস/২৩মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :